• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

আক্ষেপে পুড়লেন লিটন, মিরাজকে টা টা বললেন ত্রিপানো


ক্রীড়া ডেস্ক: জুলাই ৭, ২০২১, ০৮:৩৩ পিএম
আক্ষেপে পুড়লেন লিটন, মিরাজকে টা টা বললেন ত্রিপানো

ঢাকা: দলকে বিপদ থেকে তুলে ৫ রানের আক্ষেপে পুড়লেন লিটন দাস। সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থাকতে বিদায় নিয়েছেন তিনি। এদিকে ক্রিজে আসতে না আসতেই মেহেদী হাসান মিরাজকে টা টা বললেন ত্রিপানো। এক বলে শূন্য রান করে খালি হাতেই ফিরলেন তিনি। দলের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ২৭৫। অর্ধশতকের অপেক্ষায় আছেন মাহমুদুল্লাহ। তাকে সঙ্গ দিতে ক্রিজে আছেন তাসকিন।

একটা সময় মনে হয়েছিল দুইশ রানও করতে পারবেনা। দেড়শ রান করার আগেই যে ৬ উইকেট নেই টাইগারদের। সেখান থেকে দলকে বড় সংগ্রহের আশা দেখিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ ও লিটন দাস। দুইজনে মিলে ১৩৮ রানের জুটি গড়েন। সেই জুটি ভাঙলেন ত্রিপানো। সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়েও তিন অঙ্ক ছোয়া হলো না লিটনের। 

এর আগে ৭০ রান করে নাইয়োচির বলে মায়ার্সকে ক্যাচ দিয়ে ফিরেছেন অধিনায়ক মুমিনুল হক। এদিকে দলের সেরা তারকা সাকিবও কিছু করতে পারলেন না দলের জন্য। ৩ রান করে তিনিও হয়েছেন নাইয়োচির শিকার। এর আগে পাঁচ ওভারের মধ্যেই দুই উইকেট হারানোর পর ওপেনার সাদমান ইসলাম ও চারে নামা মুমিনুল হক চেষ্টা করছেন জুটি গড়ার। কিন্তু তা আর হল কই। নাগরাভার বলে ২৩ রান করে প্যাবিলিয়নের পথ ধরেন সাদমান।

ওপেনোর সাইফ হাসান ফেরেন শূন্য রানে, তিনে নেমে নাজমুল হোসেন শান্তর রান ২। ম্যাচের প্রথম বলেই সাইফ হাসানকে কাঁপিয়ে দেন মুজারাবানি। বাউন্সার ঠিকমতো খেলতে না পেরে অল্পের জন্য ক্যাচ দেননি সাইফ। ওই ওভারেই মেলে সাফল্য। ভেতরে ঢোকা বলের লাইন পুরোপুরি মিস করেন সাইফ। বল তার ব্যাটের পাশ দিয়ে ছোবল দেয় স্টাম্পে। মুশফিকও সুবিধে করতে পারেননি। ব্যক্তিগত ১১ রানে মুজরাবানির শিকারে পরিণত হন।

হারারের আকাশে সকাল থেকেই মেঘের আনাগোণা। উইকেটে বাউন্সও আছে বেশ। টস জিতে ব্যাটিং নিয়ে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল বলেন, উইকেট শুষ্ক, চতুর্থ ইনিংসের দিকে তাকিয়ে এই সিদ্ধান্ত। টেইলর বলেন, তারা আগে বোলিং করতেই চেয়েছিলেন, কারণ প্রথম দিনে এখানে সবসময় বোলারদের সহায়তা থাকে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!