• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
চ্যাম্পিয়নস লিগ

আগামী চার ফাইনালের ভেন্যু চূড়ান্ত


ক্রীড়া ডেস্ক জুলাই ১৭, ২০২১, ০৪:৩৭ পিএম
আগামী চার ফাইনালের ভেন্যু চূড়ান্ত

ঢাকা: করোনার কারণে চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ, ইউরো ২০২০- এর ফাইনাল ম্যাচের ভেন্যু নির্ধারণ করতে গিয়ে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফাকে নতুন করে ভাবতে হয়েছে। তারই ধারাবাহিকতায় ২০২৫ সাল পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগে পরের চার আসরের ফাইনালের স্বাগতিক শহরগুলোর নাম ঘোষণা করেছে উয়েফা। ২০২২ থেকে ২০২৫ সাল পর্যন্ত ম্যাচগুলো হবে যথাক্রমে সেন্ত পিতার্সবুর্গ, ইস্তানবুল, লন্ডন ও মিউনিখে।

নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে শুক্রবার এই ঘোষণা দেয় উয়েফা। ২০২৩ চ্যাম্পিয়নস লিগ ফাইনাল ম্যাচ আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছে ইস্তাম্বুলকে। শুধু তা–ই নয়, আগামী দুই বছর চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ ও উয়েফা কনফারেন্স লিগ গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠিত হবে এই শহরেই।

পরিবর্তন এসেছে অন্য সূচিতেও। ২০২৩ সালের ফাইনাল হওয়ার কথা ছিল মিউনিখে। তা বদলে জার্মানির শহরটিতে হবে চ্যাম্পিয়ন্স লিগের ২০২৫ সালের ফাইনাল। আগের সূচি মতোই, ২০২৪ সালের ফাইনাল রাখা হয়েছে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে। ২০২১-২২ মৌসুমের ফাইনাল হবে রাশিয়ার সেন্ত পিতার্সবুর্গ স্টেডিয়ামে, আগামী ২৮মে।

করোনাভাইরাসের কারণে শেষ মুহূর্তে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ-২০২০ এর স্বাগতিক শহরের তালিকা থেকে বাদ পড়েছিল আয়ারল্যান্ডের ডাবলিন ও স্পেনের বিলবাও। তাদের আর্থিক ক্ষতি কিছুটা পুষিয়ে নেওয়ার সুযোগ দিতে শহর দুটিতে অন্য দুটি আসরের ফাইনাল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে উয়েফা।

ইউরোপা লিগের ২০২৪ সালের ফাইনাল হবে ডাবলিনে। আর ২০২৪ সালের উয়েফা নারী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ও পরের বছরের ইউরোপা লিগের ফাইনাল হবে বিলবাওয়ে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!