• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

‘বুড়ো’ বললেই খুশি হন রোনালদো


ক্রীড়া ডেস্ক আগস্ট ৩০, ২০২১, ০৩:৪৮ পিএম
‘বুড়ো’ বললেই খুশি হন রোনালদো

ঢাকা: আর কমাস পরই ৩৭ এ পা রাখবেন ক্রিস্টিয়ানো রোনালদো। এসময় ফুটবলাররা যখন অবসরে যান কিংবা প্রস্তুতি নেন ফুটবলকে বিদায় জানানোর ঠিক তখন ফুটবল ইতিহাসের অন্যতম সেরা দলবদলের ঘটনার জন্ম দিলেন পর্তুগালের এ তারকা। যুভেন্টাস ছেড়ে পাড়ি জমালেন তার আগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে।  

২০০৯ সালে রোনালদোর ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে যাওয়া আর এবার ইউনাইটেডে ফেরার মধ্যে যতগুলো বছর চলে গেছে এর মধ্যে প্রিমিয়ার লিগ আরও গতিময় হয়েছে। রোনালদো এই বয়সে এসে সেটির সঙ্গে তাল মিলিয়ে নিতে পারবেন কি না, প্রশ্ন উঠছে।

তবে ইউনাইটেড কোচ সুলশার অকপটেই জানিয়ে দিলেন, রোনালদোও এসব দেখে খুশি হবেন। গতকাল প্রিমিয়ার লিগে উলভারহ্যাম্পটনের বিপক্ষে ম্যাচের পর স্কাই স্পোর্টসে সুলশার বললেন, ‘আশা করি ক্রিস্টিয়ানো দলে এসে ক্যারিয়ারজুড়ে যেটা করে গেছে, সেটা করে দেখাতে পারবে।

এখানে (ইউনাইটেড) সর্বশেষ বার যখন ছিল, তার চেয়ে এখন ও আরও অনেক বেশি অভিজ্ঞ। খেলোয়াড় হিসেবে আরও অনেক কিছু বুঝতে শিখেছে। অবিশ্বাস্য ক্যারিয়ার ওর। আমি নিশ্চিত ওর বুড়ো হয়ে যাওয়া নিয়ে যত কথা হচ্ছে, সেটাতে ও আরও বেশি মজা পাচ্ছে। এসবকে ও গায়ে মাখাবে, এরপর ঠিকই দেখাবে ও কী করতে পারে!'

রোনালদো দলবদলের বাকি আনুষ্ঠানিকতা সারতে সুলশারেরও তর সইছে না, ‘আশা করি আমরা কাগজপত্রের বাকি কাজগুলো শিগগিরই শেষ করতে পারব, এরপর ওর ইউনাইটেডে ফেরার চূড়ান্ত ঘোষণা দিতে পারব। ও অসাধারণ একজন খেলোয়াড়, অসাধারণ একজন মানুষ। এই দলটাকে ঘষেমেজে তৈরি করতে আমার অনেক ভালো লাগে, ও এই দলে সম্পূর্ণ ভিন্ন কিছু যোগ করবে। আমার মনে হয় দলের সবাই-ই কাগজপত্রের কাজ শেষ করে ওকে দলে পেতে, ওর সঙ্গে কাজ করতে উন্মুখ।’

উল্লেখ্য, ম্যানইউর হয়ে সব টুর্নামেন্ট মিলিয়ে ২৯২ ম্যাচে ১১৮ গোল করা রোনালদো ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যাওয়ার পর থেকে প্রতিপক্ষের গোলমুখে আরও ভয়ংকর। ইউনাইটেডে তিনটি লিগ ও একটি চ্যাম্পিয়নস লিগ জেতা রোনালদো রিয়ালে চারটি চ্যাম্পিয়নস লিগের পাশাপাশি জিতেছেন দুটি লিগ শিরোপাও। মাঝে জুভেন্টাস অধ্যায়ে দুটি লিগ জেতা শেষে আবার ইউনাইটেডে ফিরছেন। তবে ইউনাইটেডের জার্সিতে আরেকবার নামতে তাকে অপেক্ষায় থাকতেই হচ্ছে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!