• ঢাকা
  • রবিবার, ২৬ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

টেস্ট নিয়ে বিসিবিকে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিলেন মোস্তাফিজ


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২, ২০২১, ০৫:৫৬ পিএম
টেস্ট নিয়ে বিসিবিকে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিলেন মোস্তাফিজ

ঢাকা: একের পর এক তারকা ক্রিকেটারের টেস্টের প্রতি অনীহা ভাবিয়ে তুলছে বিসিবিকে। কদিন আগেই হুট করে টেস্টকে বিদায় জানান মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগেই এই ফরম্যাটের প্রতি অনীহা প্রকাশ করেন স্বয়ং সাকিব আল হাসানও। এবার টাইগারদের বোলিংয়ের মূল শক্তি মোস্তাফিজও টেস্ট খেলতে চাচ্ছেন না। 

বিসিবির ঘোষিত কেন্দ্রীয় চুক্তিতে শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। টেস্টের চুক্তিতে নাম নেই তার। আজ বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানিয়েছেন, ‘মোস্তাফিজ এখন টেস্ট খেলতে চাচ্ছে না। এখন সে টেস্টে আগ্রহী না। মোস্তাফিজ আমাদের জানিয়েছে, যত দিন এই কোয়ারেন্টিন বা জৈব সুরক্ষাবলয় আছে, টেস্টে ওর মনোযোগ দেওয়া কঠিন হবে। তাই এখন সে টেস্ট খেলতে চাচ্ছে না।’

বিসিবিও মোস্তাফিজের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে। আকরাম খানের কথায় তাই বোঝা গেল, ‘এটা আমরাও খুব ইতিবাচকভাবে নিয়েছি। যেহেতু সে টি-টোয়েন্টি আর ওয়ানডের খুবই গুরুত্বপূর্ণ ক্রিকেটার। তাই আমরা আলাপ-আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছি।’

এবারের ক্রিকেটারদের নতুন চুক্তির তালিকায় আছে তিনটি শ্রেণি-টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি। তিন শ্রেণি মিলিয়ে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে আছেন ২৪ ক্রিকেটার।

সাদা ও লাল বলের চুক্তি থেকে বেরিয়ে তিন সংস্করণের হিসেবে কেন্দ্রীয় চুক্তি করার কারণও জানালেন আকরাম খান, ‘অনেকেই শুধু টি-টোয়েন্টি খেলছে। যেমন নাসুম আছে, পাটোয়ারী (শামীম) আছে। এ জন্য এবার আমরা তিন সংস্করণ আলাদা করেছি।

বিসিবির এবারের চুক্তিতে কোনো ক্রিকেটারের বেতন কত, সেটি জানা যায়নি। তবে সবচেয়ে বেশি পারিশ্রমিক রাখা হয়েছে টেস্ট ক্রিকেটারদের। এরপর ওয়ানডে ও টি-টোয়েন্টি। ক্রিকেটারদের সব সংস্করণে খেলতে উদ্বুদ্ধ করতেই নাকি বিসিবির এই সিদ্ধান্ত।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!