• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
নিউজিল্যান্ডের সফর বাতিল

ভারতীয় মিডিয়াকে দুষছে পাকিস্তান


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৭, ২০২১, ১০:৫৭ পিএম
ভারতীয় মিডিয়াকে দুষছে পাকিস্তান

ঢাকা : নিরাপত্তা শঙ্কায় রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে শুরুর কয়েক মিনিট আগে সফর বাতিল করে নিউজিল্যান্ড। কিউইদের সরে আসার পেছনে গভীর ষড়যন্ত্র রয়েছে বলে মনে করেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী।

শুক্রবার  (১৭ সেপ্টেম্বর) ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ বলেন, নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিলের পেছনে ‘ষড়যন্ত্র’ ছিল। ১৮ বছরের ইতিহাসে এমন ঘটনা এবারই প্রথম ঘটল।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই অঞ্চলের শান্তির জন্য পাকিস্তানের প্রয়াসকে ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করা হচ্ছে। তবে, ষড়যন্ত্রের জন্য দায়ী দেশের নাম বলেননি তিনি। পাকিস্তানের সেনাবাহিনীর স্পেশাল সার্ভিসেস গ্রুপের (এসএসজি) ৪ হাজার সদস্য রাওয়ালপিন্ডিতে ম্যাচের জন্য মোতায়েন করা হয়েছিল বলেও জানান তিনি।

মন্ত্রী জানান, নিউজিল্যান্ড দলের নিরাপত্তা ইনচার্জ সকালে সরকারি কর্মকর্তাদের সঙ্গে কথা বলে তাদের হুমকির কথা জানান।

পাকিস্তানের গোয়েন্দা সংস্থাগুলো বিশ্ব সেরা উল্লেখ করে মন্ত্রী জানান, তাদের কারও কাছেই কোনো হুমকির তথ্য নেই। ভারতীয় সংবাদমাধ্যম পাকিস্তানকে হেয়ভাবে উপস্থাপন করেছে, তারা চায় না পাকিস্তান সমৃদ্ধি লাভ করুক। ভারতের এমন ষড়যন্ত্র বানচাল করা হবে। আমরা অনেক ত্যাগ স্বীকার করেছি। এখানে যেকোনো মূল্যে শান্তির পক্ষে কাজ করব।

তিনি আরও জানান, দর্শক ছাড়া ম্যাচ খেলার জন্য নিউজিল্যান্ডের সঙ্গে কথা বলা হয়েছে, তবে নিউজিল্যান্ড তাতেও রাজি হয়নি। এ ছাড়া ন্যাশনাল ক্রাইসিস ম্যানেজমেন্ট সেল কিউইদের সফর বাতিল না করার জন্য বোঝানোর চেষ্টা করেছে, তাতেও তারা রাজি হয়নি।

মন্ত্রী আরও বলেন, নিউজিল্যান্ডের নিরাপত্তা দল চার মাস আগে পাকিস্তানে এসে পর্যবেক্ষণ করে সফরটি ঠিক করেছিল। সেটিও আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের অনেক আগেই।

ইংল্যান্ড দলের আসন্ন সফর নিয়ে কথা বলতে গিয়ে মন্ত্রী বলেন, তারা নিজেদের সিদ্ধান্ত নেবে। তবে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সব ব্যবস্থা করবে। দেশের ক্রিকেটে নিরাপত্তার কোনো সমস্যা নেই।

এক বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডিসি) তাদের ‘নিরাপত্তা সতর্কতা’র কথা বলে একতরফাভাবে সিরিজ স্থগিত করেছে। এনজেডিসি বলেছে, পাকিস্তানের আয়োজন দুর্দান্ত ছিল। তবে, খেলোয়াড়দের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের প্রধান দায়িত্ব।

নিউজিল্যান্ড ক্রিকেট দল এখন পাকিস্তান ছাড়ার প্রস্তুতি নিচ্ছে। সূত্র : ডন

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!