• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

বাংলাদেশকে সোনা এনে দিলেন খুশবু


ক্রীড়া ডেস্ক জুন ১৭, ২০২২, ০২:৫৭ পিএম
বাংলাদেশকে সোনা এনে দিলেন খুশবু

ঢাকা: দাবা চ্যাম্পিয়নশিপে অনূর্ধ্ব-১০ বালিকা বিভাগে সোনা জিতেছে বাংলাদেশের ওয়ারসিয়া খুশবু। ৭ খেলায় খুশবু পেয়েছে সাড়ে ৫ পয়েন্ট।

সব মিলিয়ে খুশবু ৫টি ম্যাচ জিতেছে, ১টি ড্র ও ১ হার। মালদ্বীপে গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ওয়েস্টার্ন এশিয়ান ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপ।

খুশবু শুধু প্রথম রাউন্ডে ড্র করে কিরগিজস্তানের তুরসোনালিয়েভা নুরেলিনার সঙ্গে। এরপর টানা হারিয়েছে কাজাখস্তানের দিয়াসকিজি ডালিয়া, ভারতের মন্দিপাল্লী দীক্ষিতা, উজবেকিস্তানের জিকমাথকোনোভা মখিনুর ও ভারতের হানিয়া শাহকে। 

অবশ্য ষষ্ঠ রাউন্ডে কাজাখস্তানের ওমিরসেরিক আলিমার কাছে হেরে চ্যাম্পিয়ন হওয়া নিয়ে সংশয়ে ছিল খুশবু। কিন্তু সপ্তম ও শেষ রাউন্ডে উজবেকিস্তানের আবরোভা জুনায়রাকে হারিয়ে শেষ পর্যন্ত সোনার হাসি হেসেছে রাজধানীর সাউথ পয়েন্ট স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্রী।

সোনা জয়ের পর মালদ্বীপ থেকে উচ্ছ্বসিত খুশবু বলছিল, ‘করোনার পর সরাসরি প্রথম আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলে এই জয়টা আমার জন্য খুবই আনন্দের।’ 

এই টুর্নামেন্টে খুশবুর কাছে কঠিন প্রতিপক্ষ মনে হয়েছে উজবেকিস্তান ও ভারতের দাবাড়ুদের। শেষ পর্যন্ত তাদের হারাতে পেরে খুশি খুশবু, ‘এখানে উজবেকিস্তানের দাবাড়ুদের ওপেনিং গেম অন্যরকম। আর ভারতীয়রা অনেক অনুশীলন করে। আমরা সেই সুযোগ খুব কম পাই। এজন্য খেলতে সমস্যা হয়। যদিও গতকাল ষষ্ঠ রাউন্ডে কাজাখস্তানের এক দাবাড়ুর কাছে হেরে ভয় পেয়ে গিয়েছিলাম। শেষ পর্যন্ত পরের রাউন্ডে জিতে চ্যাম্পিয়ন হয়েছি।’ খুশবু এই টুর্নামেন্টে স্ট্যান্ডার্ড ও ব্লিৎজ বিভাগেও খেলবে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System