• ঢাকা
  • বুধবার, ১০ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিচ্ছে বিসিবি


ক্রীড়া ডেস্ক জুন ২৪, ২০২২, ১০:৩২ পিএম
পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিচ্ছে বিসিবি

ঢাকা: স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আনন্দের হাওয়া বইছে সারা দেশে। শনিবার (২৫ জুন) আনুষ্ঠানিকভাবে সেতু খুলে দেওয়াকে কেন্দ্র করে প্রমত্ত পদ্মার দুই পাড়ে চলছে মহা কর্মযজ্ঞ। সেতুর উদ্বোধন উপলক্ষে সারাদেশে উৎসবের আমেজ। বিশেষ করে পদ্মাপাড়ের বাসিন্দাদের যেন আনন্দের সীমা নেই।

যার ছোঁয়া লেগেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও (বিসিবি)। মিরপুর থেকে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে একযোগে অংশ নেবে বিসিবি।

দেশের ক্রিকেটে সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি শুক্রবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে। যেখানে বলে হয়, শনিবার সকাল ৯.৩০ মিনিটে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম প্রাঙ্গনে শুরু হবে এই উদযাপন কার্যক্রম। 

এই উদযাপন সামনে রেখে গত কয়েক দিন ধরে বিসিবিতে চলছে প্রস্তুতি। আয়োজন করা হচ্ছিল আলোকসজ্জার। জানা গেছে, পদ্মা সেতুর উদ্বোধনের দিন দোয়া ও মিলাদ মাহফিলের সাথে অসহায় দুস্থদের মাঝে খাবার বিতরণ করবে বিসিবি। পদ্মা সেতুর কল্যাণে ঐ অঞ্চলে ক্রিকেটও গতিশীল হবে বলে বিশ্বাস বিসিবির। 

এদিকে সেতু উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে সড়কে, জলে, অন্তরিক্ষে চলছে নানা আয়োজন।

পদ্মা সেতুর টোল প্লাজা হিসেবে পরিচিত মুন্সীগঞ্জের উত্তর মেদিনীমণ্ডলে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। সুধী সমাবেশে বসানো হয়েছে চেয়ার; চলছে সবশেষ প্রস্তুতি। নিরাপত্তাকর্মীরাও আছেন সতর্ক দৃষ্টিতে।

পদ্মা নদী পারাপারের যাত্রীবাহী বেশ কিছু লঞ্চ নিয়ে পদ্মা সেতুর নিচ দিয়ে একটি নৌ মহড়া দেখেছে স্থানীয়রা। এ সময় লঞ্চগুলোতে উড়ছিল লাল সবুজের পতাকা। শনিবার যখন প্রধানমন্ত্রী সেতু পাড়ি দেবেন, তখন পদ্মার জলে দেখা যাবে এই মহড়া।

আকাশেও ছিল জাতীয় পতাকাশোভিত সারি সারি হেলিকপ্টার। উড়তে দেখা যায় যুদ্ধবিমান। সবই শনিবারের জমকালো উদ্বোধনী আয়োজনের প্রস্তুতি বলে জানা গেছে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System