• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ব্রুকের রেকর্ড গড়া সেঞ্চুরি


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ০১:৩৭ পিএম
ব্রুকের রেকর্ড গড়া সেঞ্চুরি

ঢাকা : দিনশেষে ইংল্যান্ডের সংগ্রহ ৩১৫। অর্ধেকের বেশি রান এলো হ্যারি ব্রুকের ব্যাট থেকে। শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে রেকর্ড গড়া সেঞ্চুরি উপহার দিয়েছেন ইংলিশ ব্যাটার। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন জো রুট। তিনিও পৌঁছে গেছেন সেঞ্চুরির ঘরে। দুজনের অবিচ্ছিন্ন ২৯৪ রানের জুটিতে ইংল্যান্ডও সামলে নিয়েছে শুরুর ব্যাটিং বিপর্যয়।

শুক্রবার দিনের শুরুতে ৬.৪ ওভারে মাত্র ২১ রানে ৩ উইকেট হারিয়ে বড় বিপদে পড়েছিল ইংল্যান্ড। ম্যাট হেনরি এবং টিম সাউদির গতিতে অল্পতেই থামেন ইংলিশদের তিন টপঅর্ডার ব্যাটার। পরপর দুই ওভারে জ্যাক ক্রাউলি (২) এবং ওলি পোপকে (১০) শিকার বানান হেনরি। বেন ডাকেটকে (৯) সাজঘরে

কিউই বোলারদের ভালো শুরুটা ফিকে হয়ে যায় ব্রুকের ব্যাটিং তাণ্ডবে। ১০৭ বলে টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরির দেখা পান ২৪ বছর বয়সী ব্যাটার। আশ্চর্যের বিষয় হলো, এটাই তার মন্থর গতির সেঞ্চুরি। দিনশেষে তিনি অপরাজিত ছিলেন ১৮৪ রানে, যা ব্রুকের ক্যারিয়ারসেরা ইনিংস। প্রথম দিনে তার ১৬৯ বলের ইনিংসে ছিল ২৪ চার ও ৫ ছক্কা।

প্রথম ছয় টেস্টে ব্রুকের চেয়ে বেশি রান করার রেকর্ড আছে শুধু সুনীল গাভাস্কার (৯১২) এবং ডন ব্র্যাডম্যানের (৮৬২)। অর্থাৎ ওয়েলিংটনে দুই কিংবদন্তি ক্রিকেটারের রেকর্ড ভাঙার সুযোগও পাচ্ছেন ইংলিশ ব্যাটার। ব্রুকের দিনে ২৯তম টেস্ট সেঞ্চুরি পাওয়া রুট মারমুখী ছিলেন না। তার ১৮২ বলে ১০১ রানের ইনিংসে ছিল না কোনো ছক্কা। চার হাঁকান ৭টি।

প্রথম দিনে দুজনের রান তোলার গতি থামিয়ে দেয় বৃষ্টি। ৬৫ ওভারের খেলা হওয়ার পরই শুরু হয় আকাশের কান্না। এতে দিনের তৃতীয় সেশনের অর্ধেকের বেশি খেলা ভেস্তে যায়। তখন পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৩১৫ রান। রানরেট ৪.৮৪। এর পুরো কৃতিত্বটাই ব্রুকের।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!