• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে জিম্বাবুয়ের ইতিহাস


ক্রীড়া ডেস্ক জুন ২৫, ২০২৩, ১১:১২ এএম
ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে জিম্বাবুয়ের ইতিহাস

ঢাকা: প্রথম দুই বিশ্বকাপের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় আসরেও উঠেছিল ফাইনালে। অথচ বিশ্ব ক্রিকেটের প্রতাপশালী সেই ওয়েস্ট ইন্ডিজ এবার ২০২৩ বিশ্বকাপে অংশগ্রহণ নিয়েই অনিশ্চয়তায়। সরাসরি জায়গা করতে না পেরে খেলতে হচ্ছে বাছাইপর্বে, যে বাছাইপর্ব ক্যারিবীয়রা সহজেই টপকে যেতে পারবে বলে ধারণা ছিল অনেকের।

কিন্তু শনিবার জিম্বাবুয়ের কাছে ৩৫ রানে হেরে নিজেদের কঠিন সমীকরণে ঠেলে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। হারারের গ্যালারির হাজার হাজার জিম্বাবুইয়ান সমর্থকের জন্য দিনটা দারুণ এক আনন্দের উপলক্ষ হয়েই থাকবে। 

ওয়েস্ট ইন্ডিজকে হারানোর সাক্ষী হয়ে থাকার সৌভাগ্য তো আর রোজ রোজ হয় না। অবশ্য এই জয়ের আগেই বাছাইপর্বের গ্রুপ ‘এ’ থেকে সুপার সিক্স নিশ্চিত হয়ে যায় জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ ও নেদারল্যান্ডসের। বাদ পড়েছে নেপাল ও যুক্তরাষ্ট্র। 

তবে জিম্বাবুয়ের কাছে এই হার ভোগাতে পারে ওয়েস্ট ইন্ডিজকে। কারণ, সুপার সিক্সে যোগ হবে গ্রুপ পর্বের প্রতিপক্ষ দলগুলোর বিপক্ষে পাওয়া পয়েন্ট। হারারেতে টসে হেরে ব্যাটিং করতে নেমে সিকান্দার রাজা ও রায়ান বার্লের ফিফটিতে জিম্বাবুয়ে তোলে ২৬৮ রান। তাড়া করতে নেমে জিম্বাবুইয়ান বোলারদের দুর্দান্ত বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজ থেমে যায় ২৩৩ রানে।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে হারানোর ম্যাচে জিম্বাবুয়ের সবচেয়ে বড় নায়ক অলরাউন্ডার রাজা। ব্যাট হাতে ৬৮ রানের পাশাপাশি তিনি বল হাতেও নিয়েছেন ২ উইকেট। তবে রাজা একাই নন, জিম্বাবুয়ে পারফর্ম করেছে দলগতভাবেই। টেন্ডাই চাতারা নিয়েছেন ৩ উইকেট, ব্লেসিং মুজারাবানি ও রিচার্ড এনগারাভা নিয়েছেন ২টি করে উইকেট।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!