• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

তামিমের বিদায়ে মিরাজ-সোহানদের আবেগঘন বার্তা 


ক্রীড়া ডেস্ক জুলাই ৬, ২০২৩, ০৪:৪২ পিএম
তামিমের বিদায়ে মিরাজ-সোহানদের আবেগঘন বার্তা 

ঢাকা: হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তামিমের বিদায়ের খবরটা এরই মধ্যে টক অফ দ্য টাউন।

আফগানিস্তানের সঙ্গে সিরিজের মাঝপথেই তামিমের এ সিদ্ধান্তে অবাক ক্রিকেট বিশ্ব। বিস্মিত এবং আবেগাপ্লুত হলেন জাতীয় দলের সতীর্থরাও। বাংলাদেশ দলের সিনিয়র ক্রিকেটারদের অনেকে মুখ না খুললেও তরুণ ক্রিকেটাররা চুপ করে বসে নেই। যে যার মতো করে প্রতিক্রিয়া জানিয়েছেন।   

নিজের ভেরিফায়েড পেইজে টাইগার পেসার তাসকিন লিখেছেন, মাঠ আর মাঠের বাইরে আপনার সঙ্গে লম্বা একটা পথচলায় আমাদের অজস্র স্মৃতি ছিল। একজন ভাই এবং ক্যাপ্টেন হিসেবে আপনি যতখানি সহযোগিতা করেছেন, তার জন্য আমি কৃতজ্ঞ। শেষে তাসকিন জানিয়েছেন, তামিম ইকবালকে মিস করার কথা। 

তাসকিনের মতোই স্মৃতিচারণ করেছেন টাইগার অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজও। খেলা এবং জীবন নিয়ে তামিমের কাছ থেকে পাওয়া শিক্ষার কথাই স্মরণ করলেন নিজের স্ট্যাটাসে। কৃতজ্ঞতা জানিয়েছেন সবরকমের সহযোগিতার জন্য। 

তরুণ পেসার শরীফুল ইসলামের স্ট্যাটাসেও ছিল আক্ষেপের সুর। ছোট বেলায় তামিম ইকবালের খেলা দেখে ভালো লাগবার কথা। নিজের অভিষেকটাও যে তামিমের অধিনায়কত্বে, সে কথাও স্মরণ করলেন এই তরুণ। জানালেন, এই কিংবদন্তি ক্রিকেটারের সাথে ক্রিকেট খেলার সুযোগ পেয়ে গর্বিত তিনি।

এছাড়া পেসার এবাদত হোসেনও আবেগাপ্লুত হয়ে বলেন, শেষ ছবিতে আমাদের সঙ্গে আপনি হাসছিলেন। আপনার অবসরের সিদ্ধান্ত সত্যিই মেনে নেয়া কষ্টকর। আপনি ভালো মানুষ। আপনার জন্য সবসময় দোয়া। 

নুরুল হাসান সোহান জানিয়েছেন, একজন ক্রিকেটার যিনি ১৫ বছরেরও বেশি সময় দেশকে সার্ভিস দিয়েছেন, দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান, দেশকে এতো এতো স্মরণীয় মুহূর্ত উপহার দিয়েছেন তার শেষটা আরও ভালো হতে পারতো। ধন্যবাদ তামিম ভাই আমাদের ক্রিকেটের জন্য আপনার সকল অবদানের জন্য।

আক্ষেপ ঝড়েছে অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনের কণ্ঠে। লাল সবুজ জার্সিতে আপনার সাথে আর বাংলাদেশ দলে খেলা হবে না। এমন আক্ষেপ ছিলো তার স্ট্যাটাসে। 

জাতীয় দলের রাডারের বাইরে থাকা পেসার রুবেলের লেখাতেও ছিল আক্ষেপ আর হতাশা। চোখের জলে তামিম ইকবালের বিদায়কে মেনে নিতে পারছেন না ৩৩ বছর বয়েসী এই পেসার। তামিমের অবসর পরবর্তী জীবনের জন্য শুভকামনা জানিয়েছেন তিনি। 

এর আগে, চট্টগ্রামে এক সংবাদ সম্মেলনে তামিম ইকবাল জানালেন তার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষের কথা। তার এই আকস্মিক বিদায়ের পর বিশ্বকাপ নিয়ে কিছুটা নতুন করেই ভাবতে হবে বাংলাদেশকে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!