• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

লরিয়েন্টকে উড়িয়ে হ্যাটট্রিক শিরোপার দুয়ারে পিএসজি


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৫, ২০২৪, ১০:২৬ এএম
লরিয়েন্টকে উড়িয়ে হ্যাটট্রিক শিরোপার দুয়ারে পিএসজি

ঢাকা: কিলিয়ান এমবাপ্পে ও উসমান দেম্বেলের নৈপুণ্যে লরিয়েন্টকে উড়িয়ে টানা তৃতীয় লিগ শিরোপা জয়ের খুব কাছে পৌঁছে গেল পিএসজি।

প্রতিপক্ষের মাঠে বুধবার লিগ আঁর ম্যাচটি ৪-১ গোলে জিতেছে লুইস এনরিকের দল।

দুটি করে গোল করেন এমবাপে ও দেম্বেলে। দুই অর্ধে একবার করে জালের দেখা পান তারা। দেম্বেলের দ্বিতীয় গোলে অবদানও রাখেন এমবাপে।

৩০ ম্যাচে ২০ জয় ও ৯ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৬৯। দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর চেয়ে তারা এগিয়ে ১৪ পয়েন্টে। দিনের পরের ম্যাচে লিলের বিপক্ষে মোনাকো পয়েন্ট হারালে ১২তম লিগ শিরোপা নিশ্চিত হয়ে যাবে পিএসজির।

ম্যাচের ১৯ থেকে ২২- এই চার মিনিটের মধ্যে দুই গোল করে এগিয়ে যায় শিরোপাধারীরা। সতীর্থের পাস ধরে সামনে থাকা প্রতিপক্ষের দুজনের বাধা এড়িয়ে আড়াআড়ি দৌড়ে বক্সে ঢুকে প্রথম গোলটি করেন দেম্বেলে।

পরেরটি করেন এমবাপ্পে। নুনো মেন্দেসকে বক্সে বল দিয়ে ভেতরে ঢুকে পড়েন তিনি। সতীর্থের ফিরতি পাসে ছুটে গিয়ে ব্যাকহিল ফ্লিকে বল জালে পাঠান বিশ্বকাপ জয়ী তারকা।

প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। আক্রমণে আধিপত্য ধরে রেখে ৬০তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে পিএসজি। বাঁ দিকের বাইলাইনের কাছে একজনকে দারুণভাবে কাটিয়ে এমবাপে পাস দেন বক্সে আর অনায়াসে ফাঁকা জালে বল পাঠান দেম্বেলে।

৭৩তম মিনিটে একটি গোল শোধ করে স্বাগতিকরা। সতীর্থের ক্রসে বক্সে হেডে গোলটি করেন মোহামেদ বাম্বা।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে নিজের দ্বিতীয় গোলে দলের বড় জয় নিশ্চিত করেন এমবাপে। সতীর্থের পাস ধরে বক্সে ঢুকে দুই ফুটবলারের মাঝ দিয়ে শটে লক্ষ্যভেদ করেন তিনি।

এবারের ফরাসি লিগের সর্বোচ্চ স্কোরার এমবাপের গোল হলো ২৭ ম্যাচে ২৬টি। এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবের হয়ে ৪৩ ম্যাচে তার গোল এখন ৪৩টি।

এআর
 

Wordbridge School
Link copied!