• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

লাল সবুজের জার্সিতে অভিষেকের অপেক্ষায়


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৫, ২০১৮, ০৩:৩১ পিএম
লাল সবুজের জার্সিতে অভিষেকের অপেক্ষায়

ফাইল ছবি

ঢাকা: দুর্দান্ত দুই বছর কাটানোর পর হঠাৎ ছন্দ পতন ঘটেছে বাংলাদেশের ক্রিকেটে। ত্রিদেশীয় সিরিজে হার দিয়ে শুরু। টেস্ট সিরিজেও একই পরিনতি হয়েছে। এবার সামেনে  টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু ভাবিয়ে তুলেছে চোট। চোটের কারণে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে লাল সবুজের দলকে। একই কারণে তামিম ইকবাল আর মুশফিকুর রহীমকে নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে। তবে ভরসা দিচ্ছে এক ঝাক তরুণ উদীয়মান ক্রিকেটার।  

লাল সবুজের জার্সিতে শ্রীলঙ্কার বিপক্ষে বৃহস্পতিবারই (১৫ ফেব্রুয়ারি) অভিষেক হতে সর্বাধিক পাঁচ ক্রিকেটারের। যাদের অভিষেক হতে পারে তারা হলেন জাকির হাসান, আফিফ হোসেন ধ্রুব, আরিফুল হক, মেহেদী হাসান ও নাজমুল ইসলাম অপু। সবকিছু ঠিকঠাক থাকলে প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামবেন এই পাঁচ ক্রিকেটার।

মুশফিক চোট পাওয়ায় তার পরিবর্তে ম্যাচে গ্লাভস হাতে নামার সম্ভাবনা রয়েছে তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসানের। সদ্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ মাতিয়ে আসা অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুবর উপস্থিতিও প্রায় নিশ্চিত। ঘরোয়া ক্রিকেটে সম্প্রতি দারুণ পারফরমেন্স করেছেন দেশের মাটিতে অভিজ্ঞ ব্যাটসম্যান আরিফুল হক। একাদশে থাকার কথা তারও। এর তিন ক্রিকেটারের সঙ্গে অভিষেক বরণ করে নেবেন দুই স্পিনার মেহেদী হাসান ও নাজমুল ইসলাম অপুর যেকোনো একজন। শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের স্পিন দিয়ে ঘায়েল করার পরিকল্পনা করা বাংলাদেশ স্পিন আক্রমণভাগ সামলানোর জন্য নজর রাখছে এই দুই তরুণের প্রতিই।

বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশঃ সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, জাকির হাসান (উইকেটরক্ষক), আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আরিফুল হক, মেহেদী হাসান/নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!