• ঢাকা
  • শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

প্রতিদিন আধা লিটার দুধ দিচ্ছে পাঁঠা!


গাইবান্ধা প্রতিনিধি আগস্ট ৩১, ২০২২, ১২:৫৭ পিএম
প্রতিদিন আধা লিটার দুধ দিচ্ছে পাঁঠা!

প্রতিদিন আধা লিটার করে দুধ দিচ্ছে একটি পাঁঠা। ছবি: গাইবান্ধা প্রতিনিধি।

গাইবান্ধা : প্রতিদিন আধা লিটার করে দুধ দিচ্ছে একটি পাঁঠা। বিষয়টি জানাজানি হলে, তা দেখতে মালিকের বাড়িতে ভিড় করছে মানুষ। অবিশ্বাস্য মনে হলেও বাস্তবেই এমন একটি পাঁঠার সন্ধান পাওয়া গেছে গাইবান্ধা সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের চকচকা গ্রামে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পাঁঠাটির মালিক  গরু ব্যবসায়ী মোনারুল ইসলাম বাড়ির পাশের একটি বাগানে গাছের সাথে সেটিকে বেঁধে রেখেছেন। আর তা দেখতে ভিড় করছে মানুষ। উপস্থিত জনতার সামনে পাঁঠার মালিক বাট থেকে প্রায় আধা লিটার দুধ দোহন করেও দেখান।

স্থানীয়রা জানান, তারা প্রথমে বিষয়টি বিশ্বাস করতে চাননি। পরে নিজ চোখে দেখার পর বিশ্বাস করতে বাধ্য হয়েছেন।

এবিষয়ে পাঁঠার মালিক গরু ব্যবসায়ী মোনারুল ইসলাম বলেন, ব্যবসার কাজে একবার চট্টগ্রামের পাহাড়তলীতে গিয়েছিলাম। সেখানে পথের ধারে এক বৃদ্ধার কাছে পাঁঠাটিকে দেখতে পাই। পরে ৩৫ হাজার টাকা দিয়ে সেটিকে কিনে বাড়িতে নিয়ে আসি।

গাইবান্ধা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মাসুদার রহমান বলেন, পাঁঠা দুধ দেয় বিষয়টি অবিশ্বাস্য হলেও সত্য। ছাগলটির একটি নয়, লম্বা আকৃতির দুটি ওলান আছে। পেছনে আলাদা দুটি টেস্টিস আছে। মলদ্বার আছে কিন্তু দেহের বাহিরে আলাদা অন্য কোনো যৌনাঙ্গ নেই । ছাগলটি দৈনিক আধা লিটারের মত দুধ দেয় ঘটনাটি অবিশ্বাস্য হলেও সত্য।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System