• ঢাকা
  • সোমবার, ০৬ ফেব্রুয়ারি, ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

শুধুই অভিভাবক হতে চাই, সুখবর দিলেন সমলিঙ্গ দম্পতি


নিউজ ডেস্ক জানুয়ারি ৯, ২০২৩, ০৩:৩৭ পিএম
শুধুই অভিভাবক হতে চাই, সুখবর দিলেন সমলিঙ্গ দম্পতি

ঢাকা : এই ঘটনা প্রথম নয়, তবে বিরল তো বটেই। বিয়ের তিন বছর পর অভিভাবক হওয়ার স্বপ্ন পূরণ হতে চলেছে সমলিঙ্গ পুরুষ দম্পতি আদিত্য মাদিরাজু এবং অমিত শাহর। সম্প্রতি তারা নিজেদের সোশালে পিতৃত্বকালীন শুটের ছবি দিয়ে সন্তান আসার সুখবর জানিয়েছেন।

সমলিঙ্গ এই পুরুষ দম্পতি গাঁটছড়া বেঁধেছিলেন ২০১৯ সালে আমেরিকার নিউ জার্সিতে। প্রবাসী ভারতীয় দম্পতির বিয়ে নিয়ে সেই সময় আলোচনা কম হয়নি।

দম্পতি যেমনই হন, একসঙ্গে বেশ কিছুটা পথ পাড়ি দেওয়ার পর মা-বাবা হওয়ার স্বপ্ন দেখেন অনেকেই। তবে, নারী-পুরুষ দাম্পত্যে সন্তান গ্রহণের যে উপায়গুলো রয়েছে, সমলিঙ্গের পুরুষ দাম্পত্যে সে সব নেই। সে বিষয়ে বহু দিন ধরেই খোঁজখবর নিচ্ছিলেন তারা। এ ক্ষেত্রে সম্ভাব্য যতগুলো বিকল্প রয়েছে সব বিষয়ে বিস্তারিত জানার পর, 'আইভিএফ' পদ্ধতিতে সরোগেট গর্ভদাত্রী বেছে নিয়েছিলেন অমিত ও আদিত্য।

আদিত্য বলেন, অভিভাবক হতে চাওয়া অপরাধ নয়। সে আপনি যে রকম দম্পতিই হন। আমাদের এ সম্পর্ক অনেকের কাছেই অনুপ্রেরণা। আমার ধারণা, আমাদের অভিভাবক হওয়ার সিদ্ধান্ত আমাদের মতো এমন বহু দম্পতিকেই আশার আলো দেখাবে।' তিনি আরও বলেন, আমরা 'সমকামী অভিভাবক' হতে চাই না। শুধু 'অভিভাবক' হতে চাই।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School