• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০

৪৩ বছর পর প্রাক্তনকেই বিয়ে করলেন বৃদ্ধা


নিউজ ডেস্ক ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০৪:৪৯ পিএম
৪৩ বছর পর প্রাক্তনকেই বিয়ে করলেন বৃদ্ধা

ঢাকা : কলেজে পড়ার সময় ভেঙে গিয়েছিলো প্রেমের সম্পর্ক। মায়ের আপত্তির কারণে বেরিয়ে এসেছিলেন সম্পর্ক থেকে।  প্রায় ৫ দশক পর ৭১ বছরের প্রেমিককে বিয়ে করলেন ৬৯ বছরের জেনি।

একই কলেজে পড়াশোনা করতেন স্টিফেন ও জেনি। নিউ ইয়র্কের বাসিন্দা ৬৯ বছরের জেনি এবং ৭১ বছরের স্টিফেন ওয়াটস ৪৩ বছর পর বিয়ে করলেন সেই যুগল।তাদের দূরে গিয়েও কাছে আসার কাহিনি এখন চর্চার কেন্দ্রে।

১৯৭১ সাল। জেনি তখন কলেজের প্রথম বর্ষের ছাত্রী। একই কলেজে পড়াশোনা করতেন স্টিফেনও। কলেজেরই কোনও এক অনুষ্ঠানে আলাপ হয় দু’জনের। তার পর বন্ধুত্ব। সেখান থেকে প্রেম। কিন্তু সেই সম্পর্ক স্থায়ী হয়নি বেশি দিন। এই সম্পর্কের কথা কিছু দিন পরেই জেনির বাড়িতে জানাজানি হয়ে যায়। জেনির মা এই সম্পর্ক মেনে নেননি।

স্টিফেন তখন পড়াশোনা করছিলেন। বেকার ছেলের সঙ্গে মেয়ের সম্পর্ক মেনে নিতে পারেননি জেন’র মা । মায়ের জোরাজুরিতে তখন সম্পর্ক থেকে বেরিয়ে আসতে বাধ্য হয়েছিলেন জেনি। সম্পর্ক শেষ হয়ে গেলেও জেনির মনে থেকে গিয়েছিলেন স্টিফেন।

সময়ের হাত ধরে জেনি এবং স্টিফেন আলাদা আলাদা করে নিজের জীবন গুছিয়ে নিয়েছিলেন। স্টিফেন পড়াশোনা শেষ করে বড় চাকরি পান। বিয়েও করেন। জেনিও নতুন করে জীবন শুরু করেন অন্য এক জনের সঙ্গে। সন্তানও হয়। তবে সেই বিয়েও শেষ পর্যন্ত টেকেনি। স্টিফেনের সঙ্গে সম্পর্ক ভেঙে দেওয়া নিয়ে একটা আফসোস ছিলই জেনির মনে। তাই আর দেরি না করে সোজা পৌঁছে যান স্টিফেনের ভাগ্নির কাছে। তিনিই জেনিকে স্টিফেনের কাছে নিয়ে যান। কিন্তু স্টিফেন আশ্রয়হীন। দু’বার স্ট্রোক হওয়ার পর তার ঠিকানা হয়েছিলো হাসপাতাল। স্ত্রী ছেড়ে চলে গিয়েছিলেন, নেই সন্তানও। পৃথিবীতে নিজের বলতে আর কেউ নেই। এতগুলো বছর পর ছেড়ে যাওয়া হাত ধরেন জেনি। সন্তান এবং বাড়ির সকলের সম্মতিতেই স্টিফেনকে বিয়ে করেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!