• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘শিং’ কেটে ফেলতেই মৃত্যু হল আলির!


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ১৭, ২০২৩, ০৭:৩৪ পিএম
‘শিং’ কেটে ফেলতেই মৃত্যু হল আলির!

ঢাকা: মাথার দুই পাশ দিয়ে বেরিয়ে এসেছিল ‘শিং’। আর এই ‘শিং’-এর জন্যই সারা বিশ্বে পরিচিতি ছিল তার। বিশ্বের প্রবীণতম সেই ব্যক্তি আলি অ্যান্টারের মৃত্যু হয়েছে। ১৪০ বছর বয়সে মৃত্যু হল তার।

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে, ‘শিং’ কাটতে গিয়েই নাকি মৃত্যু হয়েছে আলির। গোটা বিশ্বে তিনি ‘ইয়েমেন গোট ম্যান’ নামে পরিচিত ছিলেন। ইয়েমেনের সংবাদপত্র অদন অল-ঘাদের প্রতিবেদনে বলা হয়েছে, আলির যখন ১০০ বছর বয়স সেই সময় তার মাথার দু’পাশে ‘শিং’ গজাতে শুরু করেছিল। সেই ‘শিং’ ক্রমে বাড়তে বাড়তে তার গালের উপর এসে পড়েছিল। ‘শিং’ দুটি বক্রাকৃতি ধারণ করেছিল। আর এই ‘শিং’-এর জন্যই তাকে নানা শারীরিক সমস্যায় ভুগতে হচ্ছিল।

আলির মাথার বাঁ পাশের ‘শিং’ বড় ছিল। ডান পাশেরটা ছোট ছিল। মাথার দুই পাশে গজানো এই ‘শিং’-এর কারণেই গোটা বিশ্বে পরিচিতি পেয়েছিলেন আলি। স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে, ‘শিং’-এর কারণে তাঁর সমস্যা ক্রমাগত বাড়তে থাকায় তা কেটে ফেলার সিদ্ধান্ত নেয় আলির পরিবার। সেই অস্ত্রোপচারের পরই তার মৃত্যু হয়েছে বলে দাবি করা হচ্ছে। যদিও আলির পরিবারের এক ঘনিষ্ঠ সূত্রের দাবি, বয়সজনিত কারণে আলি নানা রকম শারীরিক সমস্যায় ভুগছিলেন। অস্ত্রোপচারের পর সেই ধকল সহ্য করতে পারেননি। ফলে মৃত্যু হয় তার।

সূত্র : আনন্দবাজার

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!