• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ভাতিজিকে আটকে রেখে তান্ত্রিক ফুফুর কাণ্ড, অতঃপর ...


নিউজ ডেস্ক এপ্রিল ২৩, ২০২৩, ১১:১২ পিএম
ভাতিজিকে আটকে রেখে তান্ত্রিক ফুফুর কাণ্ড, অতঃপর ...

ঢাকা : তন্ত্র সাধনার জন্য নিজের নাবালিকা ভাতিজিকে ভুলিয়ে-ভালিয়ে বাড়ি থেকে বোলপুরের তারাপীঠ মন্দিরে নিয়ে গিয়েছিল ফুফু। উদ্দেশ্য ভাতিজিকে বলিদানের জন্য প্রস্তুত করা। তবে এত চেষ্টা করেও কোনো লাভ হলো না। পুলিশের তৎপরতায় চারদিন পর উদ্ধার করা হল ১১ বছরের নাবালিকাকে।সম্প্রতি এমন একটি ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের বোলপুরে।

পুলিশ জানায়, গত ১৮ এপ্রিল বোলপুর থানার অন্তর্গত তাতারপুর কলোনি এলাকায় এক নাবালিকা নিখোঁজ হওয়ার অভিযোগ দায়ের হয় থানায়। ওইদিন বিকালের পর থেকেই মামনি সরকার নামে ওই মেয়ের খোঁজ পাচ্ছিল না পরিবার। তিনদিন ধরে আত্মীয়-স্বজন থেকে শুরু করে বন্ধু-বান্ধবীদের বাড়িতে খোঁজাখুঁজির পরেও সন্ধান না মেলায় ২১ তারিখ পুলিশের দ্বারস্থ হয় নিখোঁজ মেয়েটির পরিবার।

নাবালিকার বাবা নীরেন সরকার জানান, অন্য দিনের মতো বাড়ির সামনেই খেলা করছিল মেয়ে মামনি। কিন্তু সন্ধ্যা গড়াতেই নিখোঁজ হয় তার মেয়ে। পরিবারের সদস্যদের অনুমান, তাদের মেয়েকে অপহরণ করা হয়েছে। অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ। বোলপুর, শান্তিনিকেতন, শান্তিনিকেতন মহিলা থানা, পাড়ুই থানাসহ ছয়টি টিম তৈরি করে নিখোঁজ নাবালিকার সন্ধানে তল্লাশি শুরু হয়।

বোলপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুরজিৎ কুমার দে জানান, পুলিশ কুকুর নামিয়েও তল্লাশি চালানো হয়। অবশেষে লক্ষাধিক পর্যটকের ভিড়ের মধ্যে শনিবার রাতে বীরভূমের তারাপীঠ এলাকা থেকে ওই নাবালিকাকে উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই নাবালিকার ফুফু রেখা সরকারকে গ্রেপ্তার করা হয়েছে।

অ্যাডিশনাল এসপি বলেন, মেয়েটির ফুফু রেখা তন্ত্রসাধনা করে এ কথা জানতে পারি আমরা। তার কিছু গোলমেলে ইতিহাসের কথাও জানতে পারি। তবে নাবালিকা ভাতিজিকে বলি দেওয়ার মতো কোনো উদ্দেশ্য ছিল কি না, সে সম্পর্কে এখনই নিশ্চিত কিছু জানা যায়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই নাবালিকার ফুপু তারাপীঠে তন্ত্র সাধনার কাজ করেন। তিনি প্রায় ৪২ বছর ধরে তারাপীঠ মন্দিরে রয়েছেন। রবিবার তাকে বোলপুর মহকুমা আদালতে হাজির করা হয়েছে।

এদিকে মেয়েকে অক্ষত অবস্থায় ফিরে পেয়ে আপ্লুত বাবা নীরেন সরকার। তিনি বলেন, আমাকে না জানিয়ে মেয়েকে যে তার ফুফু এমনভাবে নিয়ে চলে যাবে, বুঝতে পারিনি। বুঝতেই পারছিলাম না মেয়ে কীভাবে হঠাৎ নিখোঁজ হলো। বড় বিপদ ঘটতে পারত। তবে পুলিশ মেয়েকে উদ্ধার করেছে। তাদের ধন্যবাদ জানাই। সূত্র : সংবাদ প্রতিদিন

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!