• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

৫০তম বিবাহবার্ষিকীতে ১২ লাখ সূর্যমুখী ফুল দিয়ে স্ত্রীকে চমক


নিউজ ডেস্ক আগস্ট ৩, ২০২৩, ০১:২৩ পিএম
৫০তম বিবাহবার্ষিকীতে ১২ লাখ সূর্যমুখী ফুল দিয়ে স্ত্রীকে চমক

ঢাকা : বিশেষ বিশেষ দিনগুলোতে কাছের মানুষকে উপহার দিতে কার না মন চায়। আর সেটা যদি হয় জীবনসঙ্গী, তাহলে বিবাহবার্ষিকীতে তো বিশেষ কিছু করতেই হয়। তেমনই নিজেদের ৫০তম বিবাহবার্ষিকীতে স্ত্রীকে একেবারে চমকে দিয়েছেন এক কৃষক। একটা, দুটা নয়, একবারে ১২ লাখ ফুল উপহার দিয়েছেন স্ত্রীকে।

ভারতীয় গণমাধ্যমগুলোতে উঠে এসেছে এ তথ্য।

যুক্তরাষ্ট্রের কানসাসের বাসিন্দা লি উইলসন। ৫০তম বিবাহবার্ষিকীতে স্ত্রীকে বিশেষ কিছু উপহার দেয়া ইচ্ছা ছিলো তার। তাই গত কয়েক মাসে ৮০ একর জমিতে ১২ লাখ সূর্যমুখী ফুলের গাছ লাগিয়েছিলেন তিনি।

স্থানীয় সংবাদমাধ্যমকে উইলসন জানান, সূর্যমুখী ফুল তার স্ত্রীর খুব পছন্দের ফুল। তাই স্ত্রীকে তার পছন্দের ফুল দিয়েই বিবাহবার্ষিকীর শুভেচ্ছা জানানোর পরিকল্পনা করেন তিনি। শুভেচ্ছা জানানোর পাশাপাশি স্ত্রীকে চমকে দেয়ার দীর্ঘ পরিকল্পনা করেন উইলসন।

তাই গত মে মাস থেকে স্ত্রী রিনির অজান্তে এতোগুলো ফুলের গাছ রোপণ করেন তিনি। আর বাবার এ কাজে সাহায্য করে ছেলেও। বাবা আর ছেলে দুজনে মিলে ৮০ একর জমিতে ১২ লাখ সূর্যমুখী গাছ লাগান।

স্থানীয় এক গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে উইলসন জানান, আমরা আগামী ১০ আগস্ট ৫০তম বিবাহবার্ষিকী উদ্‌যাপন করতে যাচ্ছি। বিষয়টি নিয়ে আমি অনেক চিন্তাভাবনা করেছি। পরে মাথায় এল, সে সূর্যমুখী ফুল অনেক পছন্দ করে।’

এদিকে এমন উপহার পেয়ে খুশি উইলসনের স্ত্রী রিনিও। ‘এই উপহার পেয়ে নিজেকে বিশেষ কেউ মনে হচ্ছে। একটি সূর্যমুখী ফুলের মাঠের চেয়ে উপযুক্ত কোনো উপহারই হতে পারে না।’বলে জানান তিনি।

উইলসন ও রিনির বিবাহের ৫০ বছর পার হলেও তাঁরা দুজন মাধ্যমিক বিদ্যালয় থেকেই বন্ধু ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!