• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

অবসরের পর গম্ভীরকে কী পরামর্শ দিলেন শাহরুখ?


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৬, ২০১৮, ১০:৩৪ এএম
অবসরের পর গম্ভীরকে কী পরামর্শ দিলেন শাহরুখ?

ঢাকা: ২০১১ বিশ্বকাপের ফাইনালের প্রসঙ্গ উঠলেই আজও উঠে আসে গৌতম গম্ভীরের নাম। ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৯৭ রানের সেই অনবদ্য ইনিংসের জন্য আজও তাঁকে কুর্নিশ জানায় গোটা ভারত। আইপিএলের মঞ্চে আবার নজর কেড়েছেন সফল অধিনায়ক হিসেবে। নেতৃত্বের দায়িত্ব নিয়ে জোড়া ট্রফি জিতিয়েছেন কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর)। হয়ে উঠেছিলেন কলকাতার ঘরের ছেলে।

আর সম্পর্ক গভীর হয়েছিল দলের মালিক শাহরুখ খানের সঙ্গে। তাই সব সংস্করণের ক্রিকেট থেকে গম্ভীরের অবসর ঘোষণায় খানিকটা মন খারাপই হয়েছিল কিং খানের। তবে তাঁর দীর্ঘ যাত্রা এবং অসংখ্য সাফল্যের জন্য তাঁকে ধন্যবাদ দিতেও ভোলেননি বলিউড বাদশা।

মঙ্গলবার সামাজিক যোগাযোগের মাধ্যমে একটি ভিডিও পোস্ট করে অবসরের সিদ্ধান্ত জানান গম্ভীর। সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেন, ‘দেশের জন্য ১৫ বছরেরও বেশি সময় খেলেছি। এবার এই সুন্দর খেলা থেকে সরে দাঁড়াচ্ছি। অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে আসন্ন রঞ্জি ট্রফি ম্যাচই হবে আমার বাইশ গজের শেষ লড়াই। যেখান থেকে ক্যারিয়ার শুরু করেছিলাম, সেই ফিরোজ শাহ কোটলাতেই ক্যারিয়ার শেষ করব।’

এরপর থেকেই আগামিদিনের জন্য শুভেচ্ছা এবং ধন্যবাদে ভরে যাচ্ছে গম্ভীরের ভারচুয়াল দেওয়াল। আইপিএল-এ তাঁর পুরনো দল নাইট রাইডার্সও সামাজিক যোগাযোগের মাধ্যমে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে। আর কিং খান একটি পোস্টে করে ধন্যবাদ জানানোর পাশাপাশি গম্ভীর মেজাজের গৌতমকে একটি পরামর্শও দিয়েছেন। তিনি লেখেন, ‘অজস্র ভালোবাসা আর নেতৃত্ব দেওয়ার জন্য তোমায় ধন্যবাদ। কামনা করি অনেক আগামিদিনগুলো ভাল কাটুক। আর এবার আর একটু বেশি হাসা উচিত তোমার।’

২০১১ সালে কেকেআরের নেতা হিসেবে যোগ দিয়ে ২০১২ ও ২০১৪ সালে দলকে চ্যাম্পিয়ন করেছিলেন দিল্লির ব্যাটসম্যান। গত মৌসুমে কলকাতা ছেড়ে দিল্লি ডেয়ারডেভিলসে চলে গেলেও পুরনো দলের মালিকের সঙ্গে সম্পর্কে কোনও চিড় ধরেনি। গৌতমকে ‘স্পেশ্যাল ম্যান’ বলে সে কথাই ফের বুঝিয়ে দিলেন শাহরুখ।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!