• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

তুষারের ১৫৯, এনামুল-সৌম্যর সেঞ্চুরি


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ৪, ২০১৮, ০৮:১১ পিএম
তুষারের ১৫৯, এনামুল-সৌম্যর সেঞ্চুরি

ঢাকা : রাজশাহীতে দ্বিতীয় ইনিংসে খুলনার হয়ে সেঞ্চুরি পেলেন তিন জন। তৃতীয় দিনে ১০০ রানে অপরাজিত ছিলেন ঘরোয়া ক্রিকেটে রান বন্যা বইয়ে দেওয়া তুষার ইমরান। চতুর্থ দিনে রানটাকে তিনি নিয়ে গেলেন ১৫৯-এ। সেঞ্চুরির দেখা পেলেন ওপেনার এনামুল হক (১১৩) ও সৌম্য সরকার (১০৩*)। শেষ দিনে খুলনার ব্যাটসম্যানরা শুধু ব্যাটিং অনুশীলন করে গেলেন।

দ্বিতীয় ইনিংসে খুলনার সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ৪৬৭ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাটই করার সুযোগ পায়নি স্বাগতিক রাজশাহী।

ড্র হওয়া রাজশাহী-খুলনার ম্যাচে প্রাপ্তিও কম নয়। জাতীয় দলের বাইরে থাকা তারকারা প্রায় সবাই পেয়েছেন সেঞ্চুরির দেখা। তৃতীয় দিনে ২ উইকেটে ১৮২ রানে শেষ করেছিল খুলনা। ১০০ রানে অপরাজিত থাকা তুষার নিজের ইনিংসটিকে টেনে নিয়ে গেছেন ১৫৯-এ।

তিনি নিজের ইনিংসটি সাজিয়েছেন ২২৯ বলে ২১টি চার ও একটি ছয়ের সাহায্যে। আগের ইনিংসেও তুষারের ব্যাট থেকে সেঞ্চুরি এসেছিল। ২১০ রানের মধ্যে তাঁর ব্যাটেই এসেছিল ১০৪। এক পঞ্জিকাবর্ষে তুষার হলেন বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান যিনি দুবার ম্যাচে জোড়া সেঞ্চুরি করার কীর্তি গড়েছেন।

ওয়েস্ট ইন্ডিজ সফরে ব্যর্থতার জেরে এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছিলেন এনামুল হক। অবশ্য জাতীয় লিগের প্রথম ম্যাচেই ফর্মে ফেরার ইঙ্গিত দিলেন। দ্বিতীয় ইনিংসে ১১৩ রানের ইনিংস খেলেছেন এনামুল ২৩৯ বলে। চার মেরেছেন ১৫টি। এটি এনামুলের প্রথম শ্রেণির ক্রিকেটে ১৬ তম সেঞ্চুরি।

হঠাৎই এশিয়া কাপের দলে ডাক পেয়ে আরব আমিরাতে চলে যান সৌম্য সরকার। ওপেনিংয়ে না নামিয়ে তাঁকে পাঠানো হয় লোয়ার মিডল অর্ডারে। কিছুটা সফলও হয়েছিলেন সৌম্য। জাতীয় লিগেও সেখানে নেমেই সাফল্য পেলেন। প্রথম শ্রেণির ক্রিকেটে তৃতীয় সেঞ্চুরি তুলে সৌম্য অপরাজিত ছিলেন ১০৩ রানে। অনেকটা ওয়ানডে মেজাজে ব্যাট করা এই তারকা ব্যাটসম্যান ১২০ বল খেলেছেন।

ছক্কাই মেরেছেন সাতটি, বাউন্ডারি আটটি। ২টি করে উইকেট নিয়েছেন সানজামুল ইসলাম ও তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে রাজশাহী ৫৫২ রান তুলে অলআউট হয়। জোড়া সেঞ্চুরি করে ম্যাচসেরা হয়েছেন তুষার ইমরান।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!