• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নাম পরিবর্তন করে ইসলামী ব্যাংক হলো দুই বেসরকারি ব্যাংক


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১০, ২০২০, ১০:৪৯ এএম
নাম পরিবর্তন করে ইসলামী ব্যাংক হলো দুই বেসরকারি ব্যাংক

ঢাকা : দীর্ঘদিন ধরে অপেক্ষায় থাকার পর অবশেষে চূড়ান্ত অনুমোদন পেল বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক। এছাড়া স্ট্যান্ডার্ড ব্যাংক ও এনআরবি গ্লোবাল ব্যাংককে পূর্ণাঙ্গ ইসলামী ব্যাংকে রূপান্তরের অনুমোদন দেয়া হয়েছে।

রোববার (৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকের ৪০২তম পর্ষদ সভায় এই অনুমোদন দেয়া হয়। ফলে ব্যাংকিং কার্যক্রম পরিচালনার জন্য ব্যাংকটির আর কোনো বাধা রইলো না। বৈঠকে বাংলাদেশ ব্যাংকের বোর্ড সভায় পিপলস ব্যাংকের বিষয়ে আলোচনা হলেও চূড়ান্ত অনুমোদন দেয়া হয়নি। এ তথ্যগুলো জানিয়েছেন কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম।

সম্প্রতি প্রাথমিক লাইসেন্স বা লেটার অব ইনটেন্ট (এলওআই) পাওয়া তিনটি নতুন ব্যাংকের অন্যতম ‘বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেড’। ১৭ পরিচালক ও তিন স্বতন্ত্র পরিচালক নিয়ে যাত্রা করবে ব্যাংকটি। এর প্রধান উদ্যোক্তা হলেন বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন।

বৈঠক সূত্রে জানা যায়, স্ট্যান্ডার্ড ব্যাংককে পূর্ণাঙ্গ ইসলামী ব্যাংকে রূপান্তর ও এনআরবি গ্লোবাল ব্যাংকের নাম পরিবর্তন করে গ্লোবাল ইসলামী ব্যাংক করার প্রস্তাব করা হয়। এর প্রেক্ষিতে সার্বিক বিবেচনায় ব্যাংক দুটিকে ইসলামী ব্যাংকে রুপান্তরিত করার অনুমতি দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

এর আগে রিলায়েন্স ফাইন্যান্সকে ইসলামী ধারায় কার্যক্রম পরিচালনার অনুমতি দেয়া হয়েছে। 

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!