• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ভাবনার হাসি রোগ!


বিনোদন প্রতিবেদক জুন ২৫, ২০১৯, ০৪:২০ পিএম
ভাবনার হাসি রোগ!

ঢাকা : সুখেও হাসে, দুঃখেও হাসে। ভাবনার হয়েছে হাসি রোগ! তার ঠোঁটে সারাক্ষণ হাসি লেগে থাকে। সবাই তাকে বলে, এটা নাকি তার অসুখ! পাড়া-প্রতিবেশী তো বটেই, স্বয়ং তার স্বামীও একই কথা বলে। এমনই এক চরিত্র রূপায়ণ করলেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। তাকে ঘিরে নির্মিত হলো বিশেষ নাটক ‘হাসনাহেনার হাসতে মানা’।

নারীকেন্দ্রিক এই নাটকের চিত্রনাট্য আর নির্মাণেও রয়েছেন দুজন নারী। এর চিত্রনাট্য লিখেছেন মাতিয়া বানু শুকু আর নির্মাণ করেছেন রোকেয়া প্রাচী। ঢাকার অদূরে উলুখোলা গ্রামে এর শুটিং হয়েছে ২২ ও ২৩ জুন।

নাটকটির গল্প সম্পর্কে অভিনেত্রী ভাবনা বলেন, হাসনাহেনা খুব ছোটবেলায় সড়ক দুর্ঘটনায় তার মাকে হারায়। সে-ও ৬ দিন কোমায় থেকে জীবন ফিরে পায়। মূলত, এরপর থেকেই তার মুখে সবসময় হাসি লেগে থাকে। এভাবে বড় হয়। এরপর পারিবারিকভাবে বিয়ে হয়। শ্বশুরবাড়ি গিয়েও সেই হাসি লেগে থাকে। প্রথমে এই মিষ্টি হাসিতে সবাই খুশি হলেও পরে সেটি অন্ধকারে মোড় নেয়। কারণ, আত্মীয়ের মৃত্যুর খবর শুনেও হাসনাহেনা হাসে! হাসনার হাসিময় জীবনে নেমে আসে কালো মেঘ। বলা হয় ভূতে ধরেছে তাকে। কেউ বলে, এটা হাসি-অসুখ!

ভাবনা আরো বলেন, অসাধারণ একটি প্লট। নিজের অভিনয় প্রতিভা প্রকাশের জন্য এমন ভালো সুযোগ খুব কম শিল্পীই পায়। সে হিসেবে আমি ভাগ্যবান। কাজটি দেখে মুগ্ধ হবেন নিশ্চয়ই। কারণ, হাসনাহেনা যে কাঁদতেও জানে, সেই গল্পটাও রয়েছে এখানে।

এতে ভাবনার বিপরীতে আছেন রমিজ রাজু। নির্মাণ সূত্রে জানা গেছে, নাটকটি প্রচার হবে আসছে ঈদ উৎসবে একটি বেসরকারি টিভি চ্যানেলে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!