• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাসচাপায় স্কুলছাত্র নিহত: চালক ও হেলপার আটক


রংপুর ব্যুরো আগস্ট ১২, ২০১৮, ০৯:৪৮ পিএম
বাসচাপায় স্কুলছাত্র নিহত: চালক ও হেলপার আটক

রংপুর: মহানগরীর দর্শনায় যাত্রীবাহী বাসচাপায় জিয়ন ইসলাম নামে এক স্কুলছাত্র নিহতের ঘটনায় বাসের চালক ইনসান আলী শানু (৩৮) ও তার সহকারী (হেলপার) বাদশা মিয়াকে (৩৫) আটক করেছে পুলিশ। একই সঙ্গে ঘাতক বাসটিও আটক করা হয়েছে।

রোববার (১২ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে দর্শনা এলাকার ঢাকা-রংপুর মহাসড়কের শুটকি আড়তের সামনে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর নগরীর মেডিকেল মোড় এলাকা থেকে বাসটি আটকের পর ওই দুইজনকে আটক করা হয়। ভাইবোন পরিবহন নামে বাসটি গাইবান্ধা-রংপুরে সড়কে চলাচল করতো।

শানু গাইবান্ধার সাদুল্ল্যাপুর উপজেলার তাহেরপুর এলাকার আব্দুস সামাদের এবং বাদশা একই জেলার পলাশবাড়ি উপজেলার বাবর আলীর ছেলে।

রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাংবাদিকদের এ তথ্য জানান পুলিশ সুপার মিজানুর রহমান।

পুলিশ সুপার জানান, বাসটির কাগজপত্র ঠিক থাকলেও হালকা যানবাহন চালানোর লাইসেন্স ছিল চালকের। আইনত একজন চালক হালকা যানবাহন চালানোর লাইসেন্স দিয়ে ভারী যান চালাতে পারেন না। এ কারণে বাসের মালিক ও চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা গেছে, বাসটির মালিক গাইবান্ধার পলাশবাড়ির গোলপাড়া এলাকার শরিফা বেগম নামে এক নারী।

এরআগে বাসচাপায় স্কুলছাত্র নিহতের ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী ও আশপাশের ছাত্রাবাসের শিক্ষার্থীরা রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় জিয়নের মরদেহ নিতে আসা অ্যাম্বুলেন্স ভাঙচুর করেন তারা। টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধে চেষ্টা করলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বিক্ষুব্ধ এলাকাবাসী ১০/১২ টি গাড়িতে ভাঙচুর চালায় এবং পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছোড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি, টিয়ারশেল ছোড়ে ও লাঠিচার্জ করে। এতে পুলিশসহ অন্তত ১০ জন আহত হন। প্রায় তিন ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে যান চলাচল স্বাভাবিক হয়।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!