• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

৭৩তম গোল্ডেন গ্লোবে সেরা ডিক্যাপ্রিও ও গাগা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১১, ২০১৬, ০৩:৩৪ পিএম
৭৩তম গোল্ডেন গ্লোবে সেরা ডিক্যাপ্রিও ও গাগা

বিনোদন ডেস্ক
১০ জানুয়ারি বসেছিল ৭৩তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসের আসর। এবারের আসরে রাজত্ব করেছে আলেহান্দ্রো ইনারিতু পরিচালিত দ্য রেভনেন্ট সিনেমাটি। এছাড়াও আসরের বড় চমক ছিল মিনি সিরিজ বিভাগে লেডি গাগার সেরা অভিনেত্রীর খেতাব জয়।

দ্য রেভনেন্ট সিনেমার জন্য ড্রামা বিভাগে সেরা অভিনেতার খেতাব জিতেছেন লিওনার্দো ডিক্যাপ্রিও। ড্রামা বিভাগে সেরা সিনেমার পুরস্কারটিও গেছে দ্য রেভনেন্ট-এর ঘরে।

মোট চারটি বিভাগে মনোনয়ন পেয়ে তিনটিতেই অ্যাওয়ার্ড জিতেছে অস্কারজয়ী মেক্সিকান পরিচালকের সিনেমাটি। সেরা পরিচালকের পুরস্কারটিও হাতছাড়া করেননি ইনারিতু।

বছরের পর বছর একটি ছোট্ট ঘরে বন্দি থাকা এক মা ও তার পাঁচ বছর বয়সী ছেলের গল্প বলা সিনেমা রুম- কলাকুশলীদের অসাধারণ অভিনয়ের জন্য আলোচনায় এসেছিল আগেই। কাজেই সিনেমার প্রধান অভিনেত্রী ব্রি লার্সন যখন ড্রামা বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন, তখনর অবাক হয়নি কেউ।  

মিউজিক্যাল/কমেডি বিভাগে সেরা সিনেমা নির্বাচিত হয়েছে রিডলি স্কটের দ্য মার্শান। এই সিনেমায় মঙ্গলে আটকে পড়া এক নভোচারীর ভূমিকায় অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন ম্যাট ডেমন। এই বিভাগে সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন জেনিফার লরেন্স, জয়-সিনেমাটির জন্য।

ওদিকে রকি বালবোয়ার চরিত্রে পর্দায় ফিরেই পুরস্কার বাগিয়ে নিলেন সিলভেস্টার স্ট্যালন। পার্শ্ব-চরিত্রে সেরা অভিনেতা হয়েছেন তিনি, ক্রিড সিনেমার জন্য। আর স্টিভ জবস-এ অভিনয় করে পার্শ্ব-চরিত্রে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন কেট উইন্সলেট।

সেরা অ্যানিমেটেড ফিল্মের খেতাব পেয়েছে বক্স-অফিস মাতানো ইনসাইড আউট। আর বিদেশি ভাষার সেরা সিনেমা হয়েছে হাঙ্গেরির সন অফ সল।  

গেইম অফ থ্রোন্স এবং এম্পায়ার-এর মতো সিরিজগুলোকে হারিয়ে সেরা ড্রামা সিরিজের অ্যাওয়ার্ড গেছে মিস্টার রোবট- এর কাছে। মিউজিক্যাল/কমেডি সিরিজ হিসেবে সেরা হয়েছে মোৎজার্ট অফ জাঙ্গল।

ড্রামা বিভাগে সেরা টিভি অভিনেতা হয়েছেন জন হ্যাম, শেষ হয়ে যাওয়া সিরিজ ম্যাড মেন- এর জন্য। এভা গ্রিন, রবিন রাইটের মতো অভিনেত্রীদের টক্কর দিয়ে এ বিভাগে সেরা অভিনেত্রী হয়েছেন এম্পায়ার-এর তারাজি পি হেনসন।

মিউজিক্যাল/কমেডি বিভাগে টেলিভিশনের সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন মোৎজার্ট অফ জাঙ্গল- এর গায়েল গার্সিয়া বার্নাল। অপরদিকে ক্রেজি এক্স গার্লফ্রেন্ড-এর চরিত্রে অভিনয় করে সেরা হয়েছেন রেচেল ব্লুম।

মিনিসিরিজ বিভাগে সেরা অভিনেতা হয়েছেন শো মি এ হিরোর অস্কার আইজ্যাক। আর ক্রাস্টেন ডান্স, ফেলিসিটি হফম্যানদের পেছনে ফেলে পপ গায়িকা লেডি গাগা হয়েছেন সেরা অভিনেত্রী, আমেরিকান হরর স্টোরি: হোটেল-এর জন্য।

মিস্টার রোবর্ট- এ অভিনয় করে পার্শ্ব-চরিত্রে সেরা অভিনেতা হয়েছেন ক্রিশ্চিয়ান স্লেটার। মৌরা টিয়ার্নি হয়েছেন পার্শ্ব-চরিত্রে সেরা অভিনেত্রী, দ্য অ্যাফেয়ার- এর জন্য।
আমেরিকান হরর স্টোরি, র্গো, ফ্লেশ অ্যান্ড বোনকে পেছনে ফেলে সেরা মিনি সিরিজ হয়েছে উলফ হল।

সোনালীনিউজ/ঢাকা

Wordbridge School
Link copied!