• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অপহরণের ৪৩ ঘণ্টা পর শিশু উদ্ধার, আটক ২


ঝালকাঠি প্রতিনিধি এপ্রিল ২৫, ২০১৭, ০৫:৫১ পিএম
অপহরণের ৪৩ ঘণ্টা পর শিশু উদ্ধার, আটক ২

ঝালকাঠি: জেলায় অপহরণের ৪৩ ঘণ্টার মধ্যে অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে র‌্যাব-৮। একই সঙ্গে অভিযানে আটক হয়েছেন ২ অপহরণকারী। অভিযোগ পাওয়ার পর তাৎক্ষণিক অভিযান শুরু করে ২৪ ঘণ্টার মধ্যেই শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হন র‌্যাব সদস্যরা।

এ প্রসঙ্গে মঙ্গলবার (২৫ এপ্রিল) বেলা ১১টায় বরিশাল নগরীর রুপাতলী র‌্যাব-৮ এর সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৮ এর উপ অধিনায়ক মেজর আদনান কবির জানান, গত ২৩ এপ্রিল সকাল ১০টায় ঝালকাঠির কাঠালিয়া থানাধীন আমুয়া পূর্বপাড়া এলাকা থেকে মো. কামাল হোসেনের সাড়ে ৩ বছরের শিশু সন্তান আব্দুল্লাহ আল নাফি অপহৃত হয়।

পরে রোববার (২৩ এপ্রিল) রাত ১১টার দিকে অপহরণকারীরা নাফির বাবার কাছে দুটি পৃথক মোবাইল নম্বর থেকে ফোন করে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

পরের দিন সোমবার (২৪ এপ্রিল) নাফির মা এনি বেগম বাদী হয়ে ঝালকাঠি জেলার কাঠালিয়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন এবং র‌্যাব-৮ এর অধিনায়ক বরাবর একটি আবেদনপত্র দেন।

এর পর র‌্যাব-৮ এর সিপিএসসি’র ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পরিচালক মো. হাসান আলীর নেতৃত্বে বরিশাল থেকে শিশুটিকে উদ্ধার অভিযান শুরু করে।

মঙ্গলবার গোপন তথ্যের ভিত্তিতে বরগুনা জেলার বেতাগী থানাধীন বামনার বদনীখালী খেয়াঘাট থেকে অপহরণকারী ২ জনকে আটক করে শিশুটিকে উদ্ধার করেন র‌্যাব-৮ এর সদস্যরা।

আটককৃতরা হলেন, বরগুনা জেলার বামনা উপজেলার মো. শুক্কুর হাওলাদারের ছেলে মো. সুজন হাওলাদার (২৭) ও আমতলী এলাকার শাহ আলম হাওলাদারের ছেলে মো. জুয়েল হাওলাদার (২৭)।

র‌্যাবের উপ অধিনায়ক মেজর আদনান কবির জানান, আটককৃতরা শিশুটিকে অপহরণের সকল তথ্য দিয়েছে, তারা মূলত টাকার জন্যই এ ঘটনা ঘটিয়েছে। তবে পূর্ব কোনো শত্রুতা রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হবে।

অপহৃত শিশুর বাবা মো. কামাল হোসেন ও মা কানিজ ফাতেমা এনি র‌্যাবের এ অভিযানে শিশুটিকে ফিরে পাওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!