• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

অপারেশন ‘ইগল হান্ট’ শেষ, নিহত ৪


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি এপ্রিল ২৭, ২০১৭, ০৭:২৭ পিএম
অপারেশন ‘ইগল হান্ট’ শেষ, নিহত ৪

চাঁপাইনবাবগঞ্জ: জেলার শিবগঞ্জে জঙ্গি আস্তানায় অপারেশন ‘ইগল হান্ট’ সমাপ্ত ঘোষণা করেছে পুলিশ। এ ঘটনায় পুরনো জঙ্গির সদস্য আবুসহ চার জন নিহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) শিবগঞ্জের মোবারকপুর ইউনিয়নের ত্রিমোহিনী শিবনগর গ্রামে রাজশাহী রেঞ্চের উপ মহাপরিদর্শক (ডিআইজি) খুরশিদ হোসেন এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান।

জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে বিকেল পাঁচটার দিকে এক নারীসহ এক শিশুকে উদ্ধার করা হয়। পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বলেন, ‘ওই বাড়ি থেকে আবুর স্ত্রী ও এক সন্তানকে উদ্ধার করা হয়েছে। এ দুজনকে হাসপাতালে পাঠানো হয়েছে।’

ডিআইজি খুরশিদ হোসেন বলেন, চার জঙ্গি নিহত হওয়ার মধ্য দিয়ে ‘অপারেশন ইগল হান্ট’ শেষ। আবু ছাড়া অপর তিনজনের পরিচয় আপাতত নিশ্চিত হওয়া যায়নি। তিনি বলেন, প্রথমবারের মতো কোন অভিযানে এক নারী ও এক শিশুকে উদ্ধার করা হয়েছে। এই চারজনই আত্মঘাতি হয়েছেন।

এর আগে বিকেল সোয়া চারটার দিকে জঙ্গিদের আত্মসমর্পণ করতে আহ্বান জানায় পুলিশ। সে সময় এ আহ্বানে কেউ সাড়া দেয়নি। ওই আহ্বানের পর একপর্যায়ে ‘জঙ্গি আস্তানা’ থেকে বিকট বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। পুলিশ ধারণা করছে ওই সময়ই তারা আত্মঘাতি হয়ে মারা যান। 

ওই বাড়িটি গতকাল থেকেই ঘিরে রেখেছিলো পুলিশ। আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো জঙ্গিবিরোধী অভিযান চালায় পুলিশের বিশেষায়িত বাহিনী সোয়াট। সকালে ফের ‘ইগল হান্ট’ নামের অভিযান শুরু হয়।

এলাকাবাসী জানান, জঙ্গি আস্তানা হিসেবে যে বাড়িতে অভিযান চালানো হচ্ছে, সেটি সাইদুর রহমান ওরফে জেন্টু বিশ্বাসের। একটি আমবাগানে বাড়িটির অবস্থান। বাড়িটিতে একই গ্রামের বাসিন্দা আবু (৩০) স্ত্রী ও দুই সন্তান নিয়ে অবস্থান করছিলো।

যে বাড়িটিতে অভিযান চলছে তার প্রায় আধা কিলোমিটার দূরেই আবুর নিজের বাড়ি। পরিবারের সঙ্গে বনিবনা না হওয়ায় গত ফেব্রুয়ারি থেকে তিনি সাইদুরের মালিকানাধীন বাড়িতে বসবাস করছেন বলে জানা যায়। আবু ত্রিমোহিনী আলিয়া মাদরাসায় লেখাপড়া করেছেন। স্থানীয় ৮-১০ জনের সঙ্গে চলাফেরা করতেন তিনি।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!