• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অবিলম্বে সিটিসেল খুলে দেয়ার নির্দেশ


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৩, ২০১৬, ০২:০৬ পিএম
অবিলম্বে সিটিসেল খুলে দেয়ার নির্দেশ

বাংলাদেশের প্রথম বেসরকারি মোবাইল ফোন অপারেটর সিটিসেলের বন্ধ তরঙ্গ ও নেটওয়ার্ক কার্যক্রম অবিলম্বে খুলে দেয়ার জন্য আজ বৃহস্পতিবার (৩ নভেম্বর) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

এছাড়া আগামী ১৯ নভেম্বরের মধ্যে সিটিসেলকে বিটিআরসির অনুকূলে ১০০ কোটি টাকা জমা করতে বলা হয়েছে। এ সময়ের মধ্যে তারা টাকা দিতে ব্যর্থ হলে তাদের তরঙ্গ ফের বন্ধ করা যাবে।

আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ এই আদেশ দেন।

সিটিসেলের বকেয়ার টাকা নিয়ে বিরোধ নিষ্পত্তির জন্য অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীর নেতৃত্বে একটি বিশেষ কমিটি গঠন করে দিয়েছেন আপিল বিভাগ। ৩০ দিনের মধ্যে এই বিরোধ নিষ্পত্তি করতে বলা হয়েছে।

গত ২০ অক্টোবর বকেয়া পরিশোধ করতে না পারায় সিটিসেলের তরঙ্গ বরাদ্দ বাতিল ও কার্যক্রম বন্ধ করে দেয় বিটিআরসি।

বিটিআরসির সিদ্ধান্ত স্থগিত বা পুনরায় তরঙ্গ বরাদ্দের নির্দেশনা চেয়ে গত ২৪ অক্টোবর আবেদন করে সিটিসেল। বিষয়টি ৩১ অক্টোবর শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন চেম্বার বিচারপতি। শুনানি নিয়ে আজ বৃহস্পতিবার (৩ নভেম্বর) আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে সিটিসেলের পক্ষে ছিলেন আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ। সঙ্গে ছিলেন এ এম আমিনুদ্দিন ও মোস্তাফিজুর রহমান খান। বিটিআরসির পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, শেখ ফজলে নূর তাপস ও খন্দকার রেজা-ই রাব্বি।

সিটিসেলের আইনজীবী মোস্তাফিজুর রহমান খান বলেন, সিটিসেল যাতে আজই তাদের কার্যক্রম শুরু করতে পারে, সে জন্য বিটিআরসিকে নির্দেশ দেয়া হয়েছে। ফলে মোবাইল ফোন অপারেটর সিটিসেল সচলে আর কোনো আইনগত বাধা নেই।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!