• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অর্থ আত্মসাতে স্টান্ডার্ড ব্যাংকের এমডির বিরুদ্ধে মামলা


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৭, ২০১৭, ১০:৫০ পিএম
অর্থ আত্মসাতে স্টান্ডার্ড ব্যাংকের এমডির বিরুদ্ধে মামলা

ঢাকা: এক কোটি ১৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে বেসরকারি স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের তিন কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা করেছেন চট্টগ্রামের এক ব্যবসায়ী। স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি), রিজিওনাল ম্যানেজার এবং সিডিএ এভিনিউ শাখার ব্যবস্থাপককে মামলায় আসামি করেছেন তিনি। তবে মামলায় কারও নাম উল্লেখ করা হয়নি।

মঙ্গলবার(৭ নভেম্বর) চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহেনূরের আদালতে মামলাটি দায়ের করেন ব্যবসায়ী ইকবাল করিম তালুকদার।

নগরীর নবাব সিরাজদ্দৌলা সড়কের মেসার্স কর্ণফুলী এন্টারপ্রাইজের মালিক ইকবালের অভিযোগ, এই কর্মকর্তারা যোগসাজশে তার ওই টাকা আত্মসাৎ করেছেন। বিচারক মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনারকে নির্দেশ দিয়েছেন বলে বাদীর আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু জানিয়েছেন।

তিনি বলেন, স্ট্যান্ডার্ড ব্যাংকের চট্টগ্রাম সিডিএ এভিনিউ নাসিরাবাদ শাখায় বাদীর তিনটি ব্যাংক হিসাব আছে। তাকে না জানিয়ে ওই হিসাব থেকে মোট এক কোটি ১৮ লাখ ২০০ টাকা পারস্পরিক যোগসাজশের মাধ্যমে আত্মসাৎ করেন ব্যাংক কর্মকর্তারা।

“এর মধ্যে একটি সিসি একাউন্ট থেকে ১৮ লাখ সাত হাজার টাকা, একটি কারেন্ট একাউন্ট থেকে ৬৫ লাখ ৬৩ হাজার শাখা এবং একটি এসওডি একাউন্ট থেকে ৩৩ লাখ ৮০ হাজার দুইশ টাকা আত্মসাৎ করা হয়েছে।”

২০১০ সালের ১০ ফেব্রুয়ারি থেকে ২০১২ সালের ২০ ফেব্রুয়ারি সময়ের মধ্যে এ আত্মসাতের ঘটনা ঘটে বলে মামলায় উল্লেখ করা হয়।

লাভলু বলেন, বাদীর স্বাক্ষর জাল করে এবং নকল নথিপত্র তৈরি করে ব্যাংক কর্মকর্তাদের টাকা আত্মসাতের বিষয়ে জানতে পারার পর গতমাসে লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

“ব্যাংক কর্মকর্তারা সেই নোটিশ গ্রহণ করলেও কোনো জবাব দেননি। পরবর্তীতে এ বিষয়ে জানতে বাদী টেলিফোনে যোগাযোগ করলে তার সাথে দুব্যর্বহার করা হয়।” এরপর মঙ্গলবার আদালতে ৪০৯, ৪৭১, ৪৬৭ ও ১০৯ ধারায় মামলাটি করেন তিনি।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!