• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

অ্যাঙ্গেলা মার্কেলের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ০৭:২৫ পিএম
অ্যাঙ্গেলা মার্কেলের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী

ঢাকা: জার্মান সফরে দেশটির চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেলের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশটির মিউনিখে ১৭ ফেব্রুয়ারি থেকে নিরাপত্তা বিষয়ক সম্মেলন শুরু হচ্ছে। সম্মেলনে যোগ দিতে আগামীকাল জার্মানির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বুধবার(১৫ ফেব্রুয়ারি)পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন। প্রধানমন্ত্রীর জার্মান সফরের বিষয়ে জানাতে বেলা ১১টার সময়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আগামী ১৮ ফেব্রুয়ারি জার্মান চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেলের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্বি-পাক্ষিক এই বৈঠকে স্বাস্থ্য, পরিবেশ, উদ্বাস্তু, অভিবাসন ও বাণিজ্য নিয়ে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী।

পররাষ্ট্র মন্ত্রী বলেন, বর্তমান বিশ্বের নিরাপত্তা নিয়ে আলোচনায় ‘বেস্ট থিঙ্ক ট্যাঙ্ক কনফারেন্স’ হিসেবে বিবেচিত এই সম্মেলনে এবার বিশ্বের ২০টি দেশের রাষ্ট্র ও সরকার প্রধান যোগ দেবেন। এছাড়াও ন্যাটো, ইইউ, গ্রিনপিচ, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল(টিআই) ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থাগুলো যোগ দিবে সম্মেলনে।

প্রধানমন্ত্রী ১৯ ফেব্রুয়ারি দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

সোনালীনিউজ/তালেব

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!