• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আইন সচিবের নিয়োগের বৈধতা চ্যালেঞ্চ করে রিট


আদালত প্রতিবেদক আগস্ট ৮, ২০১৭, ০১:৩৮ পিএম
আইন সচিবের নিয়োগের বৈধতা চ্যালেঞ্চ করে রিট

আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক

ঢাকা: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হককে আগামী দুই বছরের জন্য সচিব পদে চুক্তি ভিত্তিক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে।

সুপ্রীম কোর্টের আইনজীবী মোহাম্মদ আশরাফ উজ জামান মঙ্গলবার (৮ আগস্ট) সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন। আবেদনটি দুপুরে শুনানী হওয়ার কথা রয়েছে। 

গত সোমবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতিতে শেখ মোহাম্মদ জহিরুল হককে রাষ্ট্রপতির অনুমোদনক্রমে অবসর উত্তর ছুটি বাতিলের শর্তে ৭ আগস্ট, ২০১৯ পর্যন্ত আইন ও বিচার বিভাগের সচিব পদে চুক্তি ভিত্তিক নিয়োগের বিষয়টি জানানো হয়।

উল্লেখ্য, গত বছরের ৩০ এপ্রিল রংপুর আইনজীবী সমিতি ভবনে আয়োজিত এক মতবিনিময় সভায় কোনও প্রকার রাখঢাক না রেখে সরকারি দলের কর্মীর মত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর সাফাই গেয়ে আইন সচিব শেখ মোহাম্মদ জহিরুল হক বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্ম না হলে যেমন বাংলাদেশ হতো না, ঠিক তেমনই শেখ হাসিনা না থাকলে বাংলাদেশ থাকবে না। প্রধানমন্ত্রী দেশের যে উন্নয়ন করে যাচ্ছেন সেদিকে লক্ষ্য রাখতে হবে। উন্নয়ন করবেন প্রধানমন্ত্রী আর ভোট দেবো ধানের শীষে, তা যেন না হয়।’ এর পর থেকে সচিব জহিরুল হক নানা সময় আলোচনায় থাকেন।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!