• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ইসরায়েলের হামলায় ক্ষয়ক্ষতির পরিমাণ জানাল ইরান


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ১৯, ২০২৪, ১২:৩৪ পিএম
ইসরায়েলের হামলায় ক্ষয়ক্ষতির পরিমাণ জানাল ইরান

ঢাকা: ইসরায়েলের রাতভর হামলায় কী পরিমাণ ক্ষয়-ক্ষতি হয়েছে সেই সম্পর্কে অবশেষে মুখ খুলেছে ইরান। দেশটির সেনাবাহিনীর জ্যেষ্ঠ কমান্ডার সিয়াভোস মিহানদোস্তর দাবি, ইসরায়েলের এই হামলায় তেমন কোনো ক্ষয়-ক্ষতিই হয়নি ইরানের।

ইরানের ইস্পাহান শহরে রাতভর বিস্ফোরণের শব্দ শোনা যায়। মিহানদোস্ত বলেন, সেখানকার বিমান প্রতিরক্ষাব্যবস্থা সন্দেহজনক একটি বস্তু শনাক্ত করেছে।

১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েল। এই হামলায় ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর বিদেশে কার্যক্রম পরিচালনাকারী কুদস ফোর্সের জ্যেষ্ঠ কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রেজা জাহেদিসহ কয়েকজন সামরিক কর্মকর্তা নিহত হন।

বদলা হিসেবে ইরান গত শনিবার রাতভর ইসরায়েলে শত শত ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায়। ইরানের বেশির ভাগ ড্রোন ও ক্ষেপণাস্ত্র ইসরায়েলি ভূখণ্ডে পৌঁছানোর আগেই ধ্বংস করা হয় বলে দাবি করে তেল আবিব। ইরানের এই হামলার জবাব দেওয়া হবে বলে আগেই ঘোষণা দিয়েছিল ইসরায়েল।

তবে যুক্তরাষ্ট্র ও বেশ কয়েকটি ইউরোপীয় দেশ ইসরায়েলকে ইরানে পাল্টা হামলা না চালানোর জন্য আহ্বান জানিয়েছিল। কিন্তু ইসরায়েল এ আহ্বান উপেক্ষা করে স্থানীয় সময় আজ শুক্রবার ভোরে ইরানে প্রতিশোধমূলক হামলা চালাল।

এআর

Wordbridge School
Link copied!