• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

পাঁচ জেলায় সড়কে ঝরলো ৯ প্রাণ


নিজস্ব প্রতিনিধি এপ্রিল ২৬, ২০২৪, ১০:১৫ এএম
পাঁচ জেলায় সড়কে ঝরলো ৯ প্রাণ

ঢাকা: সিলেটের কোম্পানিগঞ্জ, সাতক্ষীরার আগরদাড়ি, মানিকগঞ্জের গোলড়া, দিনাজপুরের ঘোড়াঘাট ও গাজীপুরের কোনাবাড়ী এলাকায় সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

শুক্রবার (২৬ এপ্রিল) সকালে গাজীপুর, দিনাজপুর ও মানিকগঞ্জে এবং বৃহস্পতিবার রাতে সিলেট ও সাতক্ষীরায় এ দুর্ঘটনা ঘটে।

পৃথক এ সড়ক দুর্ঘটনায় সিলেটে ২, সাতক্ষীরায় ২, মানিকগঞ্জে ২, দিনাজপুরে ২ ও গাজীপুরে একজন নিহত হয়েছেন। 

জানা গেছে, শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত হয়েছেন। 

নিহতদের একজনের নাম আব্দুস সালাম (৫০) এবং অপরজন হলেন ছানোয়ার হোসেন (৪৫)। তাদের বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলার কাটিগ্রাম এলাকায়। 

বিষয়টি নিশ্চিত করে গোলড়া হাইওয়ে থানার এসআই মো. শাহ আলম বলেন, সকালে মানিকগঞ্জের জাগীর সবজি আড়ত থেকে সবজি ক্রয় করে কাটিগ্রাম এলাকার মৃত সাইজুদ্দিনের ছেলে আব্দুস সালাম এবং আব্দুস সামাদের ছেলে ছানোয়ার হোসেন নিজ এলাকায় যাচ্ছিলেন।

পথিমধ্যে তাদের বহন করা ভ্যানটিকে অজ্ঞাত একটি গাড়ি চাপা দিয়ে চলে যায়। এসময় ভ্যানচালক রাস্তার পাশে পড়ে গেলেও ওই দুই সবজি বিক্রেতা মারা যান। 

গোলড়া হাইওয়ে থানার ওসি সুখেন্দু বসু সাংবাদিকদের বলেন, দুর্ঘটনায় নিহত একজনের মরদেহ মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে এবং অন্যজনের মরদেহ থানায় রাখা হয়েছে। নিহতদের পরিবারে খবর দেওয়া হয়েছে। এ ঘটনায় যথাযথ আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

অন্যদিকে দিনাজপুরের ঘোড়াঘাটে ভুট্টাবোঝাই ট্রাকের সঙ্গে সারবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ভুট্টার ট্রাকের চালক ও হেলপারের মৃত্যু হয়েছে।

শুক্রবার ভোর ৬টার দিকে ঘোড়াঘাট উপজেলার দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের টিএন্ডটি মোড এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ট্রাকচালক গোলাম রাব্বী (৩৮) জয়পুরহাট সদর উপজেলার চৌমুহনী এলাকার বাসিন্দা। চালকের সহকারীর রেজওয়ান (৩২) একই এলাকার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে ঘোড়াঘাট থানার ওসি আসাদুজ্জামান সাংবাদিকদের জানান, ভোর সাড়ে ৬টার দিকে উপজেলার টিএন্ডটি মোড়ে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। আমরা দুইজনের মরদেহ উদ্ধার করেছি। নিহতের পরিবার অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী এলাকায় থেমে থাকা কভার্ডভ্যানে একটি সিএনজি চালিত অটোরিকশার ধাক্কায় সাইমুন ইসলাম (৩৭) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় চারজন আহত হয়েছেন।

শুক্রবার (২৬ এপ্রিল) ভোরে কোনাবাড়ী এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এ ঘটনা ঘটেছে।

নিহত সাইমুন নেত্রকোনার মোহনগঞ্জ থানার কানুহাড়ী এলাকার শামসুল আলমের ছেলে।

গাজীপুর মেট্রোপলিটনের কোনাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) সোহাগ চৌধুরী জানান, গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে যাত্রী নিয়ে একটি সিএনজিচালিত অটোরিকশা কালিয়াকৈরের দিকে যাচ্ছিল। সেটি কোনাবাড়ী এলাকায় পৌঁছালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে থেমে থাকা একটি কভার্ডভ্যানের পেছনে ধাক্কা দেয়। এতে অটোরিকশাটি দুমড়ে- মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই সাইমুনের মৃত্যু হয়। এ ঘটনায় ওই সিএনজিতে থাকা চারজন আহত হন। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। তাৎক্ষণিক আহতদের পরিচয় জানা যায়নি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করেছে এবং এ ব্যাপারে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

তার আগে সিলেটের কোম্পানীগঞ্জে ট্রাক-সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে ঘটনাস্থলে দুইজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন চালকসহ আরও চারজন। হতাহত সবাই সিএনজির যাত্রী ছিলেন। 

বৃহস্পতিবার দিনগত রাতে সিলেট-ভোলাগঞ্জ মহাসড়কের গৌরীনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় সিএনজিচালিত অটোরিকশাটি একেবারে দুমড়ে-মুচড়ে যায়।

নিহতরা হলেন- সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার লুভিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিবের ছেলে হারুন অর রশিদ (৪৫) ও  নেত্রকোণার কলমাকান্দা উপজেলার বিশরপাশা গ্রামের রণধীর সাহার ছেলে লোচন সাহা পার্থ (২৪)।

কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) মো. মনিরুজ্জামান খান সাংবাদিকদের বলেন, পাথরবোঝাই ট্রাক ও দুমড়ে মুচড়ে যাওয়া সিএনজি অটোরিকশাটি থানায় নিয়ে আসা হয়েছে। ট্রাকচালক ব্রাহ্মণবাড়িয়ার তালশহর এলাকার তাহের মিয়ার ছেলে মোহাম্মদ রিপন মিয়া (২৫) পলাতক রয়েছে।

এছাড়া বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার আগরদাড়ী মাদরাসা এলাকায় কাঠবোঝাই ট্রলিচাপায় বাবা ছেলে নিহত হয়েছেন।

নিহত বাবার নাম শামসুর রহমান (৫৫) ও ছেলের নাম আব্দুর রহমান(২৮)। তাদের বাড়ি উপজেলার বৈকারী এলাকায়।

স্থানীয়রা জানান, তহশিলদার বাবা শামসুর রহমান ঢাকার সাভারে কর্মরত। ছুটিতে বাড়ি ফেরায় তাকে সাতক্ষীরা থেকে নিয়ে বাড়ি ফিরছিলেন আব্দুর রহমান। আগরদাড়ী মাদরাসার সংলগ্ন স্থানে এলে কাঠবোঝাই ট্রলির সামনের চাকা ব্লাস্ট হওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলে থাকা বাবা-ছেলেকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. নজরুল ইসলাম বলেন, মরদেহ সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আইনানুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

আইএ

Wordbridge School
Link copied!