• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আওয়ামীপন্থী শিক্ষক সমাজ থেকে ৬ শিক্ষককে বহিষ্কার


জাবি প্রতিনিধি ফেব্রুয়ারি ২০, ২০১৮, ০৭:৩৯ পিএম
আওয়ামীপন্থী শিক্ষক সমাজ থেকে ৬ শিক্ষককে বহিষ্কার

জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ থেকে সাবেক সভাপতিসহ ৬ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) শিক্ষক সমাজের সাধারণ সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আমির হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সংগঠনের স্বার্থ, ভাবমূর্তি ও গঠনতন্ত্র পরিপন্থি কর্মকাণ্ডে লিপ্ত হয়ে আমাদের প্যানেলের বিপক্ষে গিয়ে শিক্ষক সমিতির নির্বাচনে অংশ নেওয়ায় ওই ৬ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। এর আগে গত ১৫ ফেব্রুয়ারি তাদেরকে আত্মপক্ষ সমর্থনের জন্য ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু ৫ দিন অতিবাহিত হলেও তারা কারণ দর্শায়নি। তাই গতকাল রাতে সংগঠনের কার্যকরী পরিষদের সিদ্ধান্ত  মোতাবেক তাদেরকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত শিক্ষকগণ হলেন, পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. নূরুল আলম (সাবেক সভাপতি), নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক  রাশেদা আখতার, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ, প্রত্নতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক সিকদার মো. জুলকারনাইন, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক মো. আশরাফুল আলম এবং আইন ও বিচার বিভাগের সহকারী অধ্যাপক তাপস কুমার দাস। একই কারণে সংগঠন থেকে বিশ্ববিদ্যালয়ের সিনেটর ও পদার্থ বিজ্ঞান বিভাগের প্রবীণ অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান চৌধুরীকে দল থেকে বহিষ্কার করা হয়েছিল বলেও জানান অধ্যাপক আমির।

বহিষ্কারের বিষয়ে জানাতে চাইলে সংগঠনের সাবেক সভাপতি অধ্যাপক নূরুল আলম বলেন, আমরা সরকারের কাজে সহযোগিতা ও ভিসি অধ্যাপক ফারজানাকে সমর্থন করায় আমাদের বিরুদ্ধে এমন ব্যবস্থা নিয়েছে। তবে আমরা এই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করছি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!