• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
কারাগারে ছাত্রদল নেতার মৃত্যু

আজ দোয়া, বিক্ষোভ রোববার


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৬, ২০১৮, ০৩:১৮ পিএম
আজ দোয়া, বিক্ষোভ রোববার

ঢাকা : কারাগারে নিহত ছাত্রদল নেতা জাকির হোসেন মিলনের জন্য দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বৃহস্পতিবার (১৫ মার্চ) সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, প্রয়াত মিলনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শুক্রবার (আজ) বিএনপির উদ্যোগে ঢাকাসহ সারা দেশে মসজিদে বাদ জুমা দোয়া অনুষ্ঠিত হবে। এছাড়া রোববার ঢাকা মহানগরের থানায় থানায় এবং সারা দেশের জেলা ও মহানগরে বিএনপি নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ এবং বিক্ষোভ মিছিল করবেন।

‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বেহুঁশ হয়ে খাপছাড়া কথাবার্তা বলছেন’- এমন মন্তব্য করে সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ওবায়দুল কাদেরের দায়িত্ব ছিল দলের চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে গেলে বিএনপি যে কর্মসূচি দেবে তাতে নাশকতা চালানো। নাশকতা চালিয়ে অতীতের মতো বিএনপির ওপর দায় চাপাত। কিন্তু বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ায় তাদের পরিকল্পনা ভেস্তে যায়। এতে মন্ত্রিত্ব এবং পদ হারানোর ভয়ে ওবায়দুল কাদের আবোল-তাবোল বকছেন।

আইনশৃঙ্খলা বাহিনীর হাতে দলের নেতাকর্মীদের গ্রেফতারের চিত্র তুলে ধরে তিনি বলেন, এরা কোনোক্রমেই রাষ্ট্রীয় বাহিনী হতে পারে না। এদের আওয়ামী পরিচয় ক্রমাগতভাবে প্রকাশিত হচ্ছে। সে কারণে জাতীয় প্রেস ক্লাবের ভেতরে অবলীলায় টুকে যেতে পারে পুলিশ।

রিজভী আশঙ্কা প্রকাশ করে বলেন, ছাত্রদল নেতা জাকির হোসেন মিলনকে রিমান্ডে নিয়ে নির্যাতন করে যেভাবে হত্যা করা হয়েছে একইভাবে স্বেচ্ছাসেবক দল সভাপতি শফিউল বারী বাবু ও ঢাকা মহানগর উত্তর ছাত্রদল সভাপতি মিজানুর রহমান রাজকে হত্যা করা হতে পারে। এ নিয়ে বিএনপি গভীরভাবে উদ্বিগ্ন। সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি বিএনপির ওপর নির্যাতন বন্ধের আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!