• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আদালতে হাজির না হলে জামিন বাতিল খালেদার


আদালত প্রতিবেদক ডিসেম্বর ১, ২০১৬, ০১:২৭ পিএম
আদালতে  হাজির না হলে জামিন বাতিল খালেদার

ঢাকা: মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে মন্তব্যের কারণে করা রাষ্ট্রদ্রোহের মামলা ও নাশকতার নয়টি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আগামী ৯ জানুয়ারি আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। 

এদিন হাজির না হলে তার জামিন বাতিল হবে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলি তাপস পাল জানান, খালেদা জিয়ার অনুপস্থিতিতে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) তার আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ সময়ের আবেদন করলে বিচারক তা মঞ্জুর করে শুনানির জন‌্য ৯ জানুয়ারি দিন ঠিক করে দেয়।

এর আগে গত ৮ নভেম্বর রাজধানীর দারুস সালাম থানায় করা বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ও বিশেষ ক্ষমতা আইনের নয়টি মামলা এবং রাষ্ট্রদ্রোহের একটি মামলায় বৃহস্পতিবার (১ ডিসেম্বর) খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের দিন ধার্য করেছিলেন আদালত।

গত বছরের ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মুক্তিযোদ্ধা সমাবেশে খালেদা জিয়া বলেন, মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক রয়েছে। আজকে বলা হয়, এত লাখ লোক শহীদ হয়েছে। এটা নিয়েও অনেক বিতর্ক আছে।

মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে এ মন্তব্যের কারণে খালেদা জিয়ার বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আইনজীবী মমতাজ উদ্দিন আহমদ রাষ্ট্রদ্রোহের মামলা করেন। ওই মামলা আমলে নিয়ে গত ২৫ জানুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে সমন জারি করেন আদালত।

এছাড়া বিএনপির ডাকা হরতাল-অবরোধে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দারুস সালাম থানায় নাশকতার মামলাগুলো দায়ের করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!