• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আফসানা হত্যাকাণ্ডের বিচারের দাবিতে উত্তাল ঠাকুরগাঁও


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৫, ২০১৬, ০১:১১ পিএম
আফসানা হত্যাকাণ্ডের বিচারের দাবিতে উত্তাল ঠাকুরগাঁও

মেধাবী ছাত্রী ও ছাত্র ইউনিয়নের সক্রিয় কর্মী আফসানা হত্যার বিচারের দাবিতে উত্তাল হয়ে উঠেছে ঠাকুরগাঁও। খুনিদের গ্রেফতারের দাবিতে রাস্তায় নেমেছে ঠাকুরগাঁওয়ের সর্বস্তরের মানুষ। ময়নাতদন্তের রিপোর্ট প্রত্যাখ্যান করেছে আফসানার পরিবার।

আফসানার পরিবার এখন শুধুই কান্না। প্রিয় সন্তানের ছবি বুকে নিয়ে সদর উপজেলার পশ্চিম রুহিয়া ইউনিয়নের কানিকশালগাঁও গ্রামে আফসানার বাড়িতে চলছে শোকের মাতম। ঠাকুরগাঁওয়ের মেধাবী ছাত্রী আফসানা ফেরদৌসী ছিল রাজধানী ঢাকার মিরপুর সাইক ইনস্টিউটের শিক্ষার্থী ।

গত ১২ আগস্ট মিরপুরের সেনপাড়ার আল-হেলাল হাসপাতালে আফসানার মরদেহ ফেলে পালিয়ে যায় ৩ যুবক। পরে ময়নাতদন্ত রিপোর্টে বলা হয় আত্মহত্যা করেছে আফসানা। কিন্তু ময়না তদন্তের রিপোর্ট মেনে নিতে পারছেন না আফসানার পরিবার।তাদের অভিযোগ, রবিন নামে এক ছাত্রলীগ নেতার সঙ্গে সর্ম্পকের জের ধরেই এই হত্যাকাণ্ড। আফসানার মা সৈয়দা ইয়াসমিন বলেন, আত্মহত্যা করার মতো আমার মেয়ে আফসানা ছিল না। সরকার দলীয় রবিন টাকা দিয়ে আমার মেয়ের নামে মিথ্যা ময়না তদন্ত রিপোর্ট তৈরি করেছে। সরকারের কাছে আমি এমন একটি বিচার দাবি করছি, যে বিচার মানুষ দেখবে এবং এ ধরনের ঘটনা যেন আর না ঘটে।

ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশের পর আফসানার খুনিদের গ্রেফতার ও বিচারের দাবিতে বিক্ষোভ উত্তাল হয়ে উঠেছে ঠাকুরগাঁও। মানববন্ধন  করছে শিক্ষার্থী সহ সর্বস্তরের মানুষ। জেলা জাতীয় মহিলা পরিষদের সাধারণ সম্পাদক সুচরিতা দেব বলেন, আমরা তনুর হত্যার প্রথম ময়নাতদন্তে দেখেছি সে ধর্ষণ হয়নি। কিন্তু পরবর্তী তদন্তে দেখা গেল সে ধর্ষিত হয়েছে। তেমনি আফসানার ময়নাতদন্তে দেখছি। পুলিশ ময়নাতদন্তের আগেই বলে দিয়েছে আফসানা আত্মহত্যা করেছ এবং ময়নাতদন্তে তাই দেখা গেল। তাহলে পুলিশ ময়নাতদন্তের আগেই কিভাবে জানলো। সরকারদলীয় ছত্রছায়ায় থেকে তারা হত্যাকাণ্ডকে অন্যদিকে নিয়ে যাচ্ছে। আমরা আশঙ্কা করছি, আফসানার হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার এবং সুষ্ঠু তদন্ত থেকে বঞ্চিত হতে পারেন তাঁর পরিবার।

উচ্চ শিক্ষার জন্য মেয়েকে ঢাকায় পাঠিয়ে ছিলেন স্বামীহারা সৈয়দা ইয়াসমিন। প্রিয় সন্তান ঘরে ফিরেছে লাশ  হয়ে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!