• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আবারো পাহাড় ধসে মা-মেয়ের মৃত্যু


মৌলভীবাজার প্রতিনিধি জুন ১৮, ২০১৭, ০৫:১৯ পিএম
আবারো পাহাড় ধসে মা-মেয়ের মৃত্যু

ফাইল ফটো

মৌলভীবাজার: টানা ভারি বর্ষণের প্রভাবে এবার মৌলভবাজারের বড়লেখার সদর ইউনিয়নের ডিমাই ওয়ার্ডের বিওসি কেচরিগুল গ্রামে পাহাড়ি টিলা ধসে মা- মেয়ের মৃত্যু হয়েছে।

রোববার (১৮ জুন) ভোর সাড়ে ৩ টার দিকে পাহাড়ি টিলা ধসে ঘরের উপর পড়লে তারা মাটি চাপা পড়েন। সকাল সাড়ে ৬ টার দিকে তাদের লাশ উদ্ধার করেন এলাকাবাসী।

এলাকাবাসী জানায়, শনিবার (১৭ জুন) রাতের টানা বর্ষণ আর আকস্মিক পাহাড়ি ঢলে রাত সাড়ে ৩টায় ডিমাই ওয়ার্ডের বিওসি কেচরিগুল গ্রামের মৃত আব্দুস সাত্তারের বসত ঘরে টিলা ধসে পড়ে। এতে তার স্ত্রী আফিয়া বেগম ও মেয়ে স্কুলছাত্রী ফাহমিদা বেগম (১৩) মাটি চাপা পড়েন। রোববার সকাল সাড়ে ৬টার দিকে মাটি সরিয়ে এলাকাবাসী নিহত মা-মেয়ের লাশ উদ্ধার করে।

স্থানীয় ইউপি সদস্য সিরাজ উদ্দিন জানান, শনিবার (১৭ জুন) সারা দিন ও রাতে ভারি বর্ষণ হয়। এছাড়া আকস্মিক পাহাড়ি ঢলে এলাকার রাস্তাঘাট ও বাড়ি ঘর তলিয়ে গেছে। ডিমাই এলাকায় অসংখ্য ঘর ধসে পড়েছে। শতাধিক ঘরবাড়ি ধসে পড়ার হুমকিতে রয়েছ। এছাড়াও বোবারথল, তেরাদরম, কাশেমনগর, বিওসি কেয়রিগুলসহ বিভিন্ন দুর্গম এলাকায় টিলা ধসে রাস্তা-ঘাট ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়াও এসব এলাকার শতাধিক ঘরবাড়ি ধসে পড়ার আশঙ্কা রয়েছে।

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সদর ইউনিয়নের ডিমাই ওয়ার্ডের বিওসি কেটিরগুল গ্রামে টিলার পাদদেশে বেশ কয়েক বছর ধরে তারা বসবাস করে আসছিলেন। কয়েকদিন ধরে টানা ভারি বর্ষণের প্রভাবে রোববার ভোরের দিকে হঠাৎ টিলার মাটি ধসে পড়ে মাটি চাপায় মা-মেয়ের মৃত্যু হয়।

আমরা উপজেলা প্রশাসক থেকে তাৎক্ষনিক তাদের লাশ দাফন করার জন্য ৫হাজার টাকা করে ১০ হাজার টাকা সহায়তা করেছি। আরও সহায়তা করা হবে বলেও জানান তারা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!