• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আসছে বিশ্বখ্যাত ‘অ্যাভাটার’-এর সিক্যুয়াল


বিনোদন ডেস্ক ফেব্রুয়ারি ৬, ২০১৭, ১১:২৩ এএম
আসছে বিশ্বখ্যাত ‘অ্যাভাটার’-এর সিক্যুয়াল

ঢাকা: ২০০৯ সালে মুক্তি পেয়েছিল বিখ্যাত নির্মাতা জেমস ক্যামেরনের পরিচালনায় সায়েন্স ফিকশন সিনেমা ‘অ্যাভাটার’। সেসময় পুরো বিশ্বে আলোড়ন ফেলে দেয় সিনেমাটি। বক্স অফিসেও গড়ে মস্ত রেকর্ড। সেই তুমুল জনপ্রিয় সিনেমা নির্মাণের প্রায় আট বছর পর শুরু হতে যাচ্ছে সিনেমার পরবর্তী সিক্যুয়াল!

হ্যাঁ। বিখ্যাত নির্মাতা জেমস ক্যামেরন সম্প্রতি এমন ঘোষণাই দিলেন। জানালেন আসছে আগস্টের শুরুর দিকেই ‘অ্যাভাটার’-এর সিক্যুয়াল নির্মাণে নেমে যাচ্ছেন তিনি। 

একটি সাক্ষাৎকারে সম্প্রতি ক্যামেরন জানান, চলতি বছরে সিনেমাটি মুক্তির কথা থাকলেও শেষ পর্যন্ত তা আর হয়ে উঠছে না। কারণ ছবিটির চিত্রনাট্য আর প্রি-প্রোডাকশনের কাজ শেষ করতেই চলে গেছে অনেক সময়। তাই ইচ্ছা থাকলেও এবছর আর মুক্তি দেয়া যাচ্ছে না সিনেমাটি। তবে আগস্টেই শুরু হচ্ছে সিনেমার শ্যুটিং। আর সিনেমাটি আসছে বছরের ডিসেম্বরে মুক্তি পেতে পারে বলে জানান তিনি। 

‘অ্যাভাটার’ সিনেমার পটভূমি তৈরি হয়েছে একদল লোভি মানুষ আর নিরীহ প্যানডোরাবাসির মধে এক অসম আর সাহসি যুদ্ধ নিয়ে। কাহিনীর সূত্রপাত ২১৫৪ সালে, যখন আর, ডি, এ আনঅবটেনিয়ামের খোঁজে প্যানডোরা নামক পৃথিবীর মত এক গ্রহে গিয়ে হাজির হয়। যার আবহাওয়া মানুষেল নিশ্বাস নেবার উপযোগী নয়। এই গ্রহের অধিবাসীদের বলা হয় নাভি। নাভিরা তাদের গ্রহে খুব আনন্দেই বসবাস করছিল যতদিন পর্যন্ত না মানুষের অসাধু ইচ্ছা প্রকাশিত না হয়। নাভিদের পরিবেশ সম্পর্কে ভালোভাবে জানার জন্য বিজ্ঞানীরা নাভিদের মত দেখতে কিছু দেহ তৈরি করলেন, যা কিনা যন্ত্র দ্বারা নিয়ন্ত্রিত। 

অ্যাভাটারের মতোই এবারও নতুন গল্পের প্লাটফর্ম নিয়ে আসছেন জেমস ক্যামেরন। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!