• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ইঁদুরের পেটে ১২ লাখ রুপি!


নিউজ ডেস্ক অক্টোবর ২০, ২০১৮, ০৫:৩৩ পিএম
ইঁদুরের পেটে ১২ লাখ রুপি!

ঢাকা : ভারতের আসাম রাজ্যের তিনসুকিয়া জেলায় একটি এটিএম বুথের প্রায় সাড়ে ১২ লাখ রুপির নোট নষ্ট করে ফেলেছে ইঁদুর।

কর্মকর্তাদের আশঙ্কা, ১২ লাখ ৩৮ হাজার রুপি ক্ষতিগ্রস্থ হয়েছে। স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার (এসবি আই) একটি এটিএমের ভেতর ছেঁড়াফাটা ২ হাজার ও ৫০০ রুপির নষ্ট হয়ে যাওয়া নোটের ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

তিনসুকিয়া জেলার লাইপুলি এলাকার এই এটিএমটি গত ২০ মে থেকে বিকল হয়ে পড়েছিলো। পরে ১১ জুন তা মেরামতের জন্য খোলা হলে কর্মীরা দেখতে পায়, ১২ লাখ ৩৮ হাজার রুপি মূল্যের ব্যাংক নোট সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে। এটিএমের ভেতর থেকে কয়েকটি মরা ইঁদুর দেখে কর্মকর্তারা ধারণা করেন, ইঁদুর এই নোট নষ্ট করে থাকতে পারে।

একটি প্রাইভেট সিকিউরিটি ফার্ম এফআইসি গ্লোবাল বিজনেস সলিউশন্স গত ১৯ মে এই এটিএমে ৫০০ ও ২ হাজার মূল্যমানের নোট দিয়ে ২৯ লাখ ৪৮ হাজার রুপি জমা করে। এরপরের দিন থেকেই মেশিনটি বিকল হয়ে পড়ে বলে জানা যায়। বিপুল অঙ্কের রুপি নষ্ট হওয়ার ঘটনায় হিজগুরি পুলিশ স্টেশনে একটি অভিযোগ দায়ের করেছে এসবি আই।

তিনসুকিয়া জেলা পুলিশ সুপার মুধাজোতি মাহান্ত জানিয়েছেন, গত ২০ মে থেকে এই এটিএমটি কাজ করছিলো না। মেইনটেনেন্স কোম্পানি কলকাতা থেকে তাদের ইঞ্জিনিয়ার ডেকে নিয়ে আসে তা ঠিক করার জন্য।

‘ইঞ্জিনিয়ার ও অন্যান্য কর্মকর্তারা ১১ জুন এটিএম খুলে নষ্ট নোট ও তার ভেতর একটি মরা ইঁদুরও দেখতে পায় তারা।’ কর্মকর্তারা প্রায় ১৭ লাখ ১০ হাজার রুপির নোট অক্ষত উদ্ধার করতে পেরেছে বলেও জানা গেছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!