• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ইরাদ সিদ্দিকী ৪ দিনের রিমান্ডে


আদালত প্রতিবেদক ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ০৬:২৭ পিএম
ইরাদ সিদ্দিকী ৪ দিনের রিমান্ডে

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে তাকে ঢাকা সিএমএম আদালতে হাজির করে তদন্তকারী কর্মকর্তা সাত দিনের রিমান্ড আবেদন করেন।

ডিএমপির কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ বুধবার (২২ ফেব্রুয়ারি) রাতে তাকে গ্রেপ্তার করে।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৬ সালের ২৫ সেপ্টেম্বর রাতে ইরাদ সিদ্দিকী তার ফেসবুক আইডিতে এক স্ট্যাটাসে উল্লেখ করেন “শেখ হাসিনাকে গুপ্তহত্যা সম্ভব নয় কারণ শেখ হাসিনার চারদিকে ভারতে বিশেষ নিরাপত্তার চাদর রয়েছে। ভারতীয়রা সরাসরি শেখ হাসিনার নিরাপত্তার বিধান করছে। কারণ শেখ হাসিনা বাংলাদেশে ভারতের স্বার্থেরই প্রতিনিধিত্ব করছেন। শেখ হাসিনাকে গুপ্তহত্যা ছাড়া বাংলাদেশে ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়।”

একইদিন রাতে আরেকটি স্ট্যাটাসে একটি ছবি পোস্ট করেন। সেখানে একটি ঘোড়ার তৈরি চিত্রের ছবি পোস্ট দিয়ে বঙ্গবন্ধুর পিতাকে বলিয়াদির জমিদারের ঘোড়ার ভৃত্য বলে উল্লেখ করেন।

এছাড়া গত ১৫ সেপ্টেম্বর রাতে আরেকটি স্ট্যাটাসে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ছবির নিচে মধ্যমা আঙুল প্রদর্শন করে একটি ট্রল করে পোস্ট দেন। সেখানে তিনি লিখেন, “ভাস্কর্য হাজারো শর্বের প্রতিনিধিত্ব করে।”

এসব অভিযোগে গেল বছরের অক্টোবর মাসে রাজধানীর কোতয়ালী থানায় এ মামলা করা হয়। এছাড়া একই অভিযোগে ঢাকা সিএমএম আদালতে ২টি এবং গাজীপুর ও বগুড়ায় একটি করে মামলা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এমএইচএম

Wordbridge School
Link copied!