• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইসলামী ব্যাংকে মারামারি চলছে: অর্থমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক মে ২১, ২০১৭, ১১:০৮ পিএম
ইসলামী ব্যাংকে মারামারি চলছে: অর্থমন্ত্রী

ঢাকা: ইসলামী ব্যাংকের বর্তমান পরিচালনা পরিষদের সদস্যদের মধ্যে মারামারি চলছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ইসলামী ব্যাংকের বোর্ড সদস্যদের দ্বন্দ্ব নিয়ে প্রশ্ন করতেই অর্থমন্ত্রী বলেন, এক্কেবারে মারামারি চলছে। এর কারণ কী জানতে চাইলে তিনি বলেন, আই হ্যাভ নো আইডিয়া। কিন্তু এখনই ব্যাংকটিতে সরকার হস্তক্ষেপ করবে না বলেও জানিয়েছেন তিনি।

রোববার (২১ মে) সচিবালয়ে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রস্ট্রি (ডিসিসিআই) ও ইন্সুরেন্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদের সঙ্গে প্রাক-বাজেট আলোচনা শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি একথা বলেন।

বোর্ড সদস্যদের মধ্যে দ্বন্দ্বের পরিপ্রেক্ষিতে ব্যাংকটিতে সরকার হস্তক্ষেপ করবে কি না জানতে চাইলে মুহিত বলেন, না, গভর্মেন্ট ইন্টারফেয়ার করার মতো কোনো কারণ নেই। ইট ইজ অল আন্ডার দি জুরিসডিকশন অব দি বোর্ড।

দেশের বৃহত্তম বেসরকারি ব্যাংক ইসলামী ব্যাংকের শীর্ষ পর্যায়ে কয়েকটি পরিবর্তন হয় গত জানুয়ারিতে। সাবেক অতিরিক্ত সচিব আরাস্তু খান ব্যাংকটির পরিচালনা পরিষদের চেয়ারম্যান হন, ভাইস-চেয়ারম্যান পদে বসানো হয় নির্বাহী কমিটির চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ আহসানুল আলম পারভেজকে। সে সময় ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদেও পরিবর্তন হয়।

সম্প্রতি বিবাদে জড়িয়ে পড়া চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের পাল্টাপাল্টি বক্তব্য আসছে সংবাদ মাধ্যমে। ভাইস চেয়ারম্যানের পদ ছাড়তে আহসানুল আলম পারভেজকে হুমকির খবর প্রকাশের পর বোর্ড সভায় ব্যাংকের জাকাত ফান্ডের অর্থ প্রধানমন্ত্রীর জাকাত তহবিলে দেয়াসহ কয়েকটি সিদ্ধান্ত হয় বলে বৈঠকে উপস্থিত একাধিক পরিচালক জানান। তবে চার দিন পর ইসলামী ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই সব সিদ্ধান্তের কথা অস্বীকার করা হয়।

চেয়ারম্যানের সামর্থ্যের উপর ‘আস্থা’র কথা জানিয়ে মুহিত বলেন,‘সেখানে আমাদের হস্তক্ষেপের কোনো কারণ নেই। বোর্ডের চেয়ারম্যান আমার মতে একটা ভেরি কম্পিটেন্ট লোক, এক সময় আমার এডিশনাল সেক্রেটারি ছিল। আমাদের ইন্টারভেনশন হবে যদি আইডিবি কোনো প্রশ্ন করে। আইডিবি কোনো প্রশ্ন করলে সেটার জবাব আমি চাই।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!