• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঈদে আসছে কিশোর পলাশের ‘সন্নাসী’


বিনোদন প্রতিবেদক আগস্ট ২৮, ২০১৭, ১২:১২ পিএম
ঈদে আসছে কিশোর পলাশের ‘সন্নাসী’

ঢাকা: দীর্ঘ প্রায় ৩ বছর পর ৪র্থ একক অ্যালবাম নিয়ে স্বরুপে ফিরলেন জনপ্রিয় ফোক সংগীত শিল্পী কিশোর পলাশ। আসন্ন ঈদুল আযহা উপলক্ষে জি সিরিজের ব্যানারে প্রকাশিত হবে অ্যালবামটি। ‘সন্নাসী’ শিরোনামের অ্যালবামটিতে সংগীতায়োজন করেছেন হালের জনপ্রিয় কন্ঠশিল্পী এবং সংগীত পরিচালক এফ এ সুমন।

 কিশোর পলাশের সব কয়টি অ্যালবামের সংগীতায়োজন এফ এ সুমনের।৮ টি গান দিয়ে সাজানো হয়েছে এবারের অ্যালবাম। গানগুলোর শিরোনাম- ‘রঙ্গিলা কইতর আমার’, ‘কালার জ্বালা’, ‘চন্দ্রাবতীর কপালে’, ‘প্রেমে পড়িলে মানুষ’, ‘দয়ালের দয়া যারে হয়’ ‘তুমি আর আগের মত’, ‘ও চাঁদ’, ‘এই মাটির দেহ’,।

গানগুলো লিখেছেন- পাগল হাসান, গরীব সঞ্জয়, মজনু শাহ ও কিশোর পলাশ, সুর করেছেন-পাগল হাসান, এফ এ সুমন, বাউল নাজমুল এবং কিশোর পলাশ ।

অ্যালবাম প্রসঙ্গে কিশোর পলাশ বলেন, ‘কনসার্টের ব্যস্ততায় প্রায় ৩ বছর অ্যালবামের কাজ করতে পারিনি। গানের কথা এবং সুর নিয়েও অনেক ভাবনার বিষয় আছে। এই ভাবনার সময়ও পাচ্ছিলাম না। কারন আমি গুছিয়ে কাজ করার মানুষ।

তাছাড়া আমি মনে করি, আমার গানের একটা ধারা তৈরি হয়েছে। যা একান্ত আমার মতোই। তাই বরাবরের মতো এ অ্যালবামের গানগুলোও তৈরি করেছি  শ্রোতাদের প্রত্যাশার কথা মাথায় রেখে। তবে গানগুলোতে নতুনত্ব ও বৈচিত্র খুঁজে পাওয়া যাবে।

ভাঙা তরী ছেঁড়া পাল ও ভবের বাড়ি, যৌবন গেলে প্রেম হবে না, ভাঙ্গা নায়, সোনাবন্ধুর গান, গেন্ডারি, ঘর লড়বর করে এর মতো জনপ্রিয় গান দিয়ে ইতিমধ্যে নিজের জায়গা করে নিয়েছেন এ শিল্পী। কিশোর পলাশের প্রকাশিত একক এ্যালবামগুলো হল ‘জয়গুরু’ও ‘ভবের বাড়ি’, ‘দয়াল’।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!