• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

উত্তরায় ‘জঙ্গি আস্তানা’ ঘিরে পুলিশের অভিযান


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৪, ২০১৬, ০৯:৩৬ এএম
উত্তরায় ‘জঙ্গি আস্তানা’ ঘিরে পুলিশের অভিযান

রাজধানীর উত্তরার আশকোনায় হাজি ক্যাম্পের কাছে একটি ‘জঙ্গি আস্তানা’ ঘিরে রেখে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

শুক্রবার (২৩ ডিসেম্বর) দিনগত রাত ১২টার পর থেকে আশকোনা হাজিক্যাম্পের কাছে তিনতলা বাড়িটি ঘিরে রাখে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড টান্সন্যাশনাল ইউনিট (সিটি)।

শনিবার ভোরে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। তবে তারা সে আহ্বান নাকচ করেছেন বলে জানিয়েছেন সিটির প্রধান মনিরুল ইসলাম।

ইতোমধ্যে ‘সূর্য বাড়ি’ নামে ওই ভবনের অন্য ফ্ল্যাটের বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে। একই সঙ্গে আশপাশের বাড়ি থেকেও বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে। ঘটনাস্থলে দক্ষিণখান থানা থেকে বিপুলসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। যোগ দিয়েছে পুলিশের বিশেষ বাহিনী সোয়াত। বাড়িটির আশপাশে কাউকে যেতে দেয়া হচ্ছে না। আনা হয়েছে অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের গাড়ি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ধারণা, বাড়িটির ভেতরে ৫/৬ জন জঙ্গি রয়েছে।

সিটির প্রধান মনিরুল ইসলাম জানিয়েছেন, বাড়িটিতে নব্য জেএমবির এক শীর্ষ নেতাসহ বেশ কয়েকজন নারী জঙ্গি রয়েছেন। তিনি বলেন, 'জঙ্গিদের কাছে শক্তিশালী গ্রেনেড রয়েছে। তাদের আত্মসমর্পণ করতে বলা হলেও তা করেনি। উল্টো শরীরে গ্রেনেড বেঁধে প্রতিরোধের ঘোষণা দিচ্ছে। তবে আমরা এখনও তাদের আত্মসমর্পণের চেষ্টা চালিয়ে যাচ্ছি।'

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!