• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এক মাসের ছুটি চাইলেন প্রধান বিচারপতি


আদালত প্রতিবেদক অক্টোবর ২, ২০১৭, ০৪:২৮ পিএম
এক মাসের ছুটি চাইলেন প্রধান বিচারপতি

ফাইল ছবি

ঢাকা: এক মাসের জন্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে ছুটি চেয়েছেন প্রধান বিচারপতি এস কে সিনহা। ফলে আগামীকাল মঙ্গলবার (৩ অক্টোবর) থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে তিনি বসবেন না বলে জানিয়েছেন অ্যাটোর্নি জেনারেল মাহবুবে আলম।

সোমবার (২ অক্টোবর) বিকেল ৪টার দিকে অ্যাটোর্নি জেনারেল সাংবাদিকদের এ তথ্য জানান।

মাহবুবে আলম বলেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা রাষ্ট্রপতির কাছে একমাসের ছুটির আবেদন করেছেন। দুপুরে রাষ্ট্রপতির কাছে তিনি এ আবেদন করেন। আগামীকাল থেকে একমাস তিনি সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বসবেন না। ছুটি শেষের দিন তিনি আবার আদালতে মামলা পরিচালনা করতে বসবেন। 

বিকেল ৫টায় প্রধান বিচারপতির ছুটি নিয়ে সংবাদ সম্মেলন করেন অ্যাটোর্নি জেনারেল মাহবুবে আলম।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, ‘তার ছুটির পেছনে পারিবারিক কারণ থাকতে পারে, শারীরীক অসুস্থ্যতা থাকতে পারে। তবে তিনি কি কারণে ছুটি নিয়েছেন সেটা তিনিই ভালো বলতে পারেন।’

অনেক মামলার তারিখ আছে সেগুলো কী ঝুলিয়ে যাবে না? এমন প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, ‘দেখেন বিচার বিভাগেতো একজন বিচারপতি নয়, সব বিচারপতির সমন্বয়েই বিচার বিভাগ। আগেও অনেক বিচারপতি ছুটিতে গেছেন, সমস্যা হয়নি।’ 

তিনি আরো বলেন, প্রধান বিচারপতি ছুটির বিষয়টি সরকারকে জানিয়েছেন। সাংবিধানিক পদে থেকে ছুটির আগের দিন একটি আবেদন করেই ছুটি কাটানো যায়।

সুপ্রিম কোর্ট সূত্রে জানা যায়, অসুস্থ্যতার কারণ দেখিয়ে প্রধান বিচারপতি এস কে সিনহা ছুটির আবেদন করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!