• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

এবার নিষিদ্ধ হলেন ‘প্রেমের তাজমহল’ খ্যাত নির্মাতা


বিনোদন প্রতিবেদক জুলাই ২৬, ২০১৭, ০৫:১৮ পিএম
এবার নিষিদ্ধ হলেন ‘প্রেমের তাজমহল’ খ্যাত নির্মাতা

ঢাকা: বাংলা চলচ্চিত্রে এখন সংকটকাল! চলতি বছর থেকে গোটা ইন্ডাস্ট্রিতে একের পর এক সংকট চলছেই। বিশেষ করে পরিচালক সমিতির বিভিন্ন সমালোচনামূলক সিদ্ধান্ত উল্লেখ করার মতো। গত তিন মাসে যে সমিতি বেশ কয়েকবার তুমুল সমালোচনার জন্ম দিয়েছে। আর এবার এই সমিতি নিষিদ্ধ করলেন ‘প্রেমের তাজমহল’ খ্যাত নির্মাতা গাজী মাহবুবকে।

ক’দিন আগেই দেশের পরিচালকদের ‘বেকার’ বলে তোপের মুখে পড়েছিলেন সুপারস্টার অভিনেতা শাকিব খান। এমনকি বাংলা সিনেমায় তাকে পরিচালক সমিতি নিষিদ্ধ পর্যন্ত করেছিলো, দেশের পরিচালকদেরও নিষেধ ছিলো শাকিবকে নিয়ে সিনেমা তৈরির। কিন্তু নিষেধাজ্ঞা না মেনে শাকিবকে নিয়ে সিনেমা বানানোয় পরিচালক সমিতির সদস্য বাতিল হয়ে যায় ‘রংবাজ’ নির্মাতা শামীম আহমেদ রনির। একই ঘটনায় নিষিদ্ধের সমনজারি হয়েছিলো অভিনেতা ও নির্মাতা বাপ্পারাজের উপর। আর এবার পরিচালক সমিতি নিষিদ্ধ করলেন ‘প্রেমের তাজমহল’ খ্যাত নির্মাতা গাজী মাহবুবকে!

প্রেমের তাজমহল খ্যাত নির্মাতা গাজী মাহবুবকে সাধারণ সদস্যপদ স্থগিত করেছে চলচ্চিত্র পরিচালক সমিতি। গত মে মাসে চিত্রনায়ক বাপ্পারাজকে বহিস্কারের বিষয়ে পরিচালক সমিতির সঙ্গে নায়ক রাজ রাজ্জাকের পরিবারের তর্কযুদ্ধ শুরু হয়। আর সেসময় এফডিসিতে বসে নায়ক রাজ্জাকের পক্ষে বলায় পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকনের সঙ্গে বাকযুদ্ধে জড়িয়ে যান ‘প্রেমের তাজমহল’ খ্যাত নির্মাতা গাজী মাহবুব।

শুধু তাই না, এ বিষয়ে এফডিসিতে ধাওয়া পাল্টা ধাওয়ার মতো ঘটনাও ঘটে। আর সেই কারণেই এবার পরিচালক সমিতির কার্যনির্বাহী কমিটি থেকে তাকে বহিষ্কার করা হয়েছে এই নির্মাতাকে। ২৪ জুলাই লিখিত চিঠির মাধ্যমে গাজী মাহাবুবকে এই বিষয়ে জানিয়ে দিয়েছে পরিচালক সমিতি।      

নিষিদ্ধ হওয়ার বিষয়টি জানতে যোগাযোগ করা হয় গাজী মাহবুবের সঙ্গে। সোনালীনিউজকে এই নির্মাতা বলেন, গঠনাতো দুই মাস আগের। পরিচালক সমিতি আমাকে নিষিদ্ধ করেছে, এটা তাদের সিদ্ধান্ত। এই বিষয়ে আমি সিনিয়দের সঙ্গে আলোচনা করেছি। দেখি কি ফলাফল আসে!

পরিচালক সমিতির এমন সিদ্ধান্তকে কিভাবে দেখছেন জানতে চাইলে গাজী মাহবুব বলেন, পরিচালক সমিতিতো একটা বড়ো ব্যাপার। কিছু ভুল বোঝাবুঝির কারণে এমনটা হয়েছে। আশা করি সব ঠিক হয়ে যাবে। কাউকে বিষয়টা আপাতত জানাতে চাচ্ছি না। আমরা নিজেরাই সমাধানের পথে আসছি। আরেকটা কথা পরিস্কার বলি, রাজ্জাক সাহেবকে নিয়ে যে ঘটনা সেটা আরো দুই মাস আগের। তখনই সেটা শেষ হয়ে গেছে। কিন্তু আবার এই ঘটনা পরিচালক সমিতি কেনো নিজেরা টেনে আনলো, আর আমাকে আবার কেনোইবা বহিস্কার করলো এই ব্যাপারটা বুঝলাম না। তবে সব কিছুর পরেও, এসব ব্যাপারগুলো সুন্দর না! 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল  

Wordbridge School
Link copied!