• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এবার রড ছাড়াই নির্মিত হচ্ছে কলেজ ভবন


সিলেট প্রতিনিধি জুলাই ২৪, ২০১৭, ০৯:৩৭ পিএম
এবার রড ছাড়াই নির্মিত হচ্ছে কলেজ ভবন

সিলেট: পিলারে যে পরিমাণ রড থাকার কথা, তা নেই। লিন্টারে কোনো রডই ব্যবহার করা হয়নি। অভিযোগ উঠার পরে পিলারের একটু অংশ ভেঙে মিললো তার সত্যতা। অধিকাংশ জায়গায় রডের পরিবর্তে ব্যবহার করা হয়েছে বাঁশ। এভাবেই নির্মাণ করা হচ্ছে সিলেটের ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার আদর্শ মহিলা ডিগ্রী কলেজের ভবন।

প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে এ ভবনটি। রড না দিয়ে বাঁশ ব্যবহার করে নির্মাণ করা হচ্ছে ভবনটি-এমন অভিযোগ পেয়ে কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী সরেজমিনে গিয়ে, নির্মাণাধীন এ ভবনের তৃতীয় ও চতুর্থ তলার পিলার ও লিন্টারে ভেঙে সেখানে কোনো রড পাননি। ঠিকাদারী প্রতিষ্ঠান লোক দেখাতে নির্মাণাধীন পিলারের উপরের অংশে দেড় থেকে দু’ফুট রড বের করে রাখে।

শনিবার(২২ জুলাই) বিকেলে সিলেট-২ আসনের সংসদ সদস্য ও কলেজ গর্ভনিং বডির সভাপতি ইয়াহইয়া চৌধুরী সরেজমিনে গিয়ে ভবনের বিভিন্ন পিলার ও লিন্টার ভেঙে এই সত্যতা পান। ঠিকাদার শাহ আলমসহ ৩ জনকে আটক করে পুলিশে ধরিয়ে দেন।

জানা গেছে, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতায় গোয়ালাবাজার আদর্শ মহিলা ডিগ্রী কলেজের ৪তলা ভবনের নির্মাণ কাজ শুরু হয় গত বছরের আগস্ট মাসে। ১ কোটি ৫৭ লাখ টাকা মূল্যে প্রথম ও দ্বিতীয় তলার কাজ পায় ঠিকাদারী প্রতিষ্ঠান পুষ্পা কন্সট্রাকশন। নির্মাণ কাজের শেষ দিকে এসে অনিয়মের অভিযোগ উঠে।

তিনজনকে আটকের বিষয়টি নিশ্চিত করেন ওসমানীনগর থানার ওসি মোহাম্মদ সহিদ উল্যা।

সোনালীনিউজ/ঢাকা/প্রতিনিধি/আতা

Wordbridge School
Link copied!