• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এমপি লিটন হত্যায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী


গাইবান্ধা প্রতিনিধি ফেব্রুয়ারি ২১, ২০১৭, ১০:২৪ পিএম
এমপি লিটন হত্যায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী

গাইবান্ধা: সংসদ সদস্য (এমপি) মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গ্রেপ্তারকৃত কর্নেল (অবসরপ্রাপ্ত) ডা. আবদুল কাদের খানের গাড়িচালক আবদুল হান্নান, তাঁর বাসার তত্ত্বাবধায়ক শাহিন মিয়া ও মেহেদী হত্যার দায় স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গাইবান্ধার পুলিশ সুপার মো. আশরাফুল ইসলাম বলেন, গ্রেপ্তার ওই তিনজন এমপি লিটন হত্যার ঘটনায় জড়িত থাকার কথা পুলিশের কাছে স্বীকার করেছে। তাই ১৬৪ ধারায় জবানবন্দি নেয়ার জন্য তাদের গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মইনুল হাসান ইউসুবের আদালতে পাঠানো হয়। আদালত ১৬৪ ধারায় তাদের জবানবন্দি নেয়ার পর কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তাদের জেলা কারাগারে পাঠানো হয়েছে। তবে আদালতের কাছে দেয়া জবানবন্দিতে তারা কী বলেছে, তা জানা যায়নি।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি আবদুল হান্নান ও শাহিনকে বগুড়া থেকে গ্রেপ্তার করা হয়। সম্প্রতি ঢাকা থেকে মেহেদিকে গ্রেপ্তার করে পুলিশ।

এদিকে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে বগুড়ার বাসা থেকে গ্রেপ্তার হওয়া সাবেক এমপি আবদুল কাদের খানকে সন্ধ্যায় গাইবান্ধার আদালতে নেয়ার কথা। কিন্তু মঙ্গলবার রাত ৯টা পযন্ত তাকে আদালতে আনা হয়নি। স্থানীয় সাংবাদিকরা সন্ধ্যা থেকে আদালতে অপেক্ষা করতে থাকেন। পরে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, কাদের খানকে বুধবার (২২ ফেব্রুয়ারি) আদালতে হাজির করা হবে।

জাতীয় পার্টির সাবেক ভাইস চেয়ারম্যান আবদুল কাদের খানের বাড়ি গা্ইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ছাপড়হাটি ইউনিয়নের পশ্চিম ছাপড়হাটি খানপাড়া গ্রামে।  তিনি ২০০৮ সালে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে দলের টিকিটে এমপি নির্বাচিত হয়েছিলেন। পেশায় আবদুল কাদের খান চিকিৎসক।

২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত সংসদ নির্বাচনে তিনি আর অংশ নেননি। ওই নির্বাচনে আওয়ামী লীগ নেতা মনজুরুল ইসলাম লিটন বিনা ভোটে গাইবান্ধা-১ আসনের এমপি নির্বাচিত হন। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর মনজুরুল ইসলাম খুন হলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। এই আসনে উপ-নির্বাচন হবে আগামী ২২ মার্চ। বাছাই ২২ ফেব্রুয়ারি, প্রত্যাহার ১ মার্চ।মোট ভোটার সংখ্যা তিন লাখ ৩৩ হাজার ৩৮১ জন। এই উপ-নির্বাচনে মোট নয়জন প্রতিদ্বন্দিতা করছেন।

এদিকে সাংসদ মনজুরুল ইসলাম লিটন হত্যার ঘটনা নিয়ে বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং করবেন পুলিশ সুপার মো. আশরাফুল ইসলাম বলে জানানো হয়েছে।

অপরদিকে ২১ ফেব্রুয়ারি সকালে মনজুরুল ইসলাম লিটনের বড় বোন আফরোজা বারীর গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় সুন্দরগঞ্জ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। আফরোজা বারীর মেয়ে আব্দুল্লাহ নাহিদ নিগার ৭ জনের নাম উল্লেখ করে ২০ থেকে ২৫ জনকে অজ্ঞাত দেখিয়ে এই অভিযোগ দায়ের করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম/আতা

Wordbridge School
Link copied!