• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এসআই’র নির্যাতনে দাদা-নাতনি হাসপাতালে


বরগুনা প্রতিনিধি এপ্রিল ২৬, ২০১৭, ০৮:১৭ পিএম
এসআই’র নির্যাতনে দাদা-নাতনি হাসপাতালে

বরগুনা: জেলার সদর উপজেলায় দুই বছরের শিশু তানহা ও তার দাদা বৃদ্ধ সুলতানকে পুলিশের নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। গুরুত্বর আহত অবস্থায় তাদের বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) সকালে উপজেলার বদরখালী ইউনিয়নে কুমড়াখালী গ্রামে এ ঘটনা ঘটে।

আহত সুলতান জানান, আমাদের পক্ষের লোকজনের বিরুদ্ধে ক্ষেত থেকে মুগ ডাল তুলে নেয়ার অভিযোগে তাদের প্রতিপক্ষ আ.সালাম বরগুনা থানায় একটি অভিযোগ করে। অভিযোগের পরিপ্রেক্ষিতে বরগুনা থানার উপ পরিদর্শক (এসআই) মো. মোতালেব জোমাদ্দার বুধবার সকালে ঘটনাস্থলে যায়। এ সময় সুলতান ও তার দুই বছরের নাতনি তানহাকে কোলে নিয়ে ডাল ক্ষেতের পাশে দাড়ানো ছিল।

তিনি আরো বলেন, এসআই মো. মোতালেব ঘটনাস্থলে পৌঁছে অশ্লীল ভাষায় গালমন্দ শুরু করে। তখন এসআইকে গালমন্দ না করার জন্য অনুরোধ করলে তার উপর ক্ষিপ্ত হয়। তিনি বার বার এসআই মোতালেবকে বলেন হাই কোর্টের রায় আমাদের পক্ষে। জমি আমাদের। এতে দারোগা আরো উত্তেজিত হয়ে ডাল তুলতে নিষেধ করেন। সুলতান কথা না শোনার অপরাধে দারোগার লাঠি দিয়ে সুলতানকে এলোপাথারি পিটাতে পিটাতে মাটিতে ফেলে দেয়। সুলতানের কোলে থাকা শিশু তানহাকেও দারোগা লাঠি দিয়ে আঘাত করে। এতে শিশুর ডান চোখের উপর ও নিচের ঠোটে রক্তাক্ত জখম হয়।

পরে গুরুত্বর অসুস্থ অবস্থায় দাদা-নাতনিকে উদ্ধার করে বরগুনা জেনারেল  হাসপাতালে বুধবার দুপুরে ভর্তি করা হয়। অসুস্থ সুলতান জানান, সুস্থ হলে এসআই মোতালেবের বিরুদ্ধে মামলা করবেন।

শিশুর মা কারিমা জানান, আমার দুই বছরের শিশুকে যে ভাবে পুলিশ নির্যাতন করেছে আমি প্রধানমন্ত্রীর কাছে বিচার চাই।

এ বিষয়ে এসআই মো. মোতালেব জোমাদ্দার বলেন, আমি তাদের মারপিট করিনি। তবে আমার আদেশ অমান্য করেছে। সুলতান আমার দিক আঙ্গুল তুলে কথা বলেছে। আমি ধমক দিয়েছি।

বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস.এম. মাসুদুজ্জামান বলেন, বিষয়টি আমি জানিনা। তবে এ ধরনের কোন ঘটনা দু:খজনক।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!