• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কারারক্ষী নিয়োগ দিচ্ছে কারা অধিদপ্তর


চাকরির খবর ডেস্ক মার্চ ১১, ২০১৭, ০৪:২৬ পিএম
কারারক্ষী নিয়োগ দিচ্ছে কারা অধিদপ্তর

ঢাকা: কারারক্ষী পদে জনবল নিয়োগ দিচ্ছে কারা অধিদপ্তর। এ পদে রেজিস্ট্রেশন শুরু হবে ২২ মার্চ, ২০১৭ সকাল ১০টায় এবং শেষ হবে ২৪ মার্চ, ২০১৭ রাত ১২টায়।

এপদের জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবে মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ।

শারীরিক যোগ্যতা লাগবে পুরুষ প্রার্থীদের উচ্চতা ১.৬৭ মিটার এবং বুকের মাপ ৮১.২৮ সেন্টিমিটার হতে হবে। এ ছাড়া ওজন হতে হবে কমপক্ষে ৫২ কেজি।

মহিলা প্রার্থীদের ন্যূনতম উচ্চতা ১.৫৭ মিটার, বুকের মাপ ৭৬.৮১ সেন্টিমিটার এবং ওজন কমপক্ষে ৪৫ কেজি হতে হবে।

অন্যান্য যোগ্যতা থাকতে হবে প্রার্থীদের অবিবাহিত হতে হবে। তালাকপ্রাপ্তদের আবেদন গ্রহণযোগ্য হবে না। এ ছাড়া প্রার্থীদের বাংলাদেশের প্রকৃত নাগরিক হতে হবে। যে জেলার স্থায়ী বাসিন্দা কেবল সেই জেলার কারারক্ষি হিসেবে আবেদন করতে পারবেন।

১ মার্চ, ২০১৭ অনুযায়ী আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২১ বছর। পাশাপাশি মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে নয় হাজার টাকা থেকে ২১ হাজার ৮০০ টাকা পর্যন্ত বেতন দেয়া হবে।

টেলিটকের প্রিপেইড নম্বর থেকে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুযায়ী রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন ফি জমাদানের সময় ২৬ মার্চ, ২০১৭ রাত ১২টা পর্যন্ত। এ ছাড়া শারীরিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে আনতে হবে।

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে-


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!