• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কিশোরী সাহেনা হত্যায় বেচু মিয়ার ফাঁসি বহাল


আদালত প্রতিবেদক জানুয়ারি ২৪, ২০১৭, ০৮:০৪ পিএম
কিশোরী সাহেনা হত্যায় বেচু মিয়ার ফাঁসি বহাল

ঢাকা: কুমিল্লার নাঙ্গলকোর্টের কাঠালিয়ার কিশোরী সাহেনা আক্তার হত্যা মামলায় পলাতক মীর হোসেন ওরফে বেচু মিয়ার ফাঁসির রায় বহাল রেখেছেন হাইকোর্ট। এ মামলায় বিচারিক আদালত থেকে যাবজ্জীব কারাদণ্ডপ্রাপ্ত আব্দুল ওয়াহাব মজুমদারকে বেকুসুর খালাস দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিচারপতি আবু বরক সিদ্দিক এবং বিচারপতি মোস্তফা জামান ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল। অপরদিকে মীর হোসেনের পক্ষে রাষ্ট্র নিযুক্ত আশরাফুল ইসলাম। আব্দুল ওয়াহাব মজুমদারের পক্ষে ছিলেন আব্দুল মতিন খসরু।

মনিরুজ্জামান রুবেল জানান, নবম শ্রেণীর ছাত্রী সেহেনা আক্তারকে রাতের অন্ধকারে নৃসংশভাবে কুপিয়ে হত্যা করা হয়। আদালত বিচু মিয়ার মৃত্যুদণ্ড বহাল রেখেছেন।

মামলার বিবরণে জানা গেছে, ১৯৯৮ সালের ৫ সেপ্টেম্বর কুমিল্লার নাঙ্গলকোর্টে কাঠালিয়ার বাথুপড়ার রিকশা চালক আব্দুল খালেক টুকু মিয়ার ঘরে ঢুকে তার মেয়ে সেহেনা আক্তারকে চাইনিজ কুড়াল দিয়ে নৃসংশভাবে কুপিয়ে হত্যা করা হয়। এঘটনার পরের দিন ৬ সেপ্টেম্বর বাবা টুকু মিয়া নাঙ্গলকোর্ট থানায় বেচু মিয়াসহ দুইজনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। প্রেমে ব্যর্থ হয়ে সেহেনাকে হত্যা করা হয় বলে মামলায় অভিযোগ করা হয়।

পুলিশ তদন্ত করে চারজনের বিরুদ্ধে অভিযোপত্র দেয়। মীর হোসেন ওরফে বেচু মিয়া ও আব্দুল ওয়াহাব মজুমদার ছাড়া অন্য দুই আসামি হলেন- জসিম উদ্দিন এবং খুরশিদ আলম খোকন। এ মামলায় ২০১১ সালে ৮ মার্চ কুমিল্লার বিশেষ জজ আদালত মীর হোসেন বেচু মিয়ার মৃত্যুদণ্ড ও আব্দুল ওয়াহাব মজুমদারকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। জসিম উদ্দিন এবং খুরশিদ আলমকে খোকনকে খালাস দেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!